যশোরে তিনদিনব্যাপি আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী শুরু

photography
নিজস্ব প্রতিবেদক॥ যশোরে শুরু হয়েছে তিনদিনব্যাপি আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী। বৃহস্পতিবার বিকেলে যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরিতে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) জহুরুল হক।
যশোর ফিল্ম সোসাইটির আয়োজনে এ প্রতিযোগিতা ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিল্ম সোসাইটির সভাপতি শীতল মিত্র। বক্তব্য দেন প্রবীণ শিক্ষাবিদ তারাপদ দাস, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ফটোগ্রাফিক অফিসার বিশিষ্ট আলোকচিত্রী পংকজ সিকদার, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির, ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক শরিফুল আলম সোহাগ, সাংগঠনিক সম্পাদক নবনীতা সাহা তপু প্রমুখ।
আয়োজকরা জানান, যশোর ফিল্ম সোসাইটি এই প্রথমবারের মতো নবীন-প্রবীন, অপেশাদার ও সৌখিন আলোকচিত্রশিল্পীদের তোলা ছবির অংশগ্রহণে এ আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে। যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরিতে ১৭ মে পর্যন্ত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।
১৭ মে শনিবার সমাপনী ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে যশোরের নিভৃতচারী আলোকচিত্রশিল্পী বিমল সরকারকে ‘যশোর ফিল্ম সোসাইটি স্মারক সম্মাননা’ প্রদান করা হবে। প্রদর্শনীতে ৪০ জন আলোকচিত্রীর মোট ৭৬ টি ছবি প্রদর্শিত হচ্ছে।

শেয়ার