মেয়র লিটনের চমক ॥ সারা বাংলাদেশে বেনাপোল শ্রেষ্ঠ

liton j
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন দেশশ্রেষ্ঠ মেয়র নির্বাচিত হয়েছেন। নারীদের সমঅধিকার ও নারীর প্রতি বৈষম্য দূরীকরণ বিষয়ে গুরুত্বপূর্ণ ও দায়িত্বশীল ভূমিকা পালন করায় স্থানীয় সরকার মন্ত্রণালয় এ শ্রেষ্ঠত্বের আসনে তাকে স্থান দিয়েছেন। একই সাথে বেনাপোল পৌরসভাকে বাংলাদেশের শ্রেষ্ঠ পৌরসভা হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
গত ১৪ মে এলজিইডি অডিটরিয়মে এক আড়ম্বর অনুষ্ঠানে এ কৃতিত্বের স্বীকৃতি দেয়া হয়। সরকারের কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেয়র আশরাফুল আলম লিটনের হাতে সম্মাননা পদক প্রদান করেন। এসময় স্থানীয় সরকার সচিব ও প্রধান প্রকৌশলী ওহেদুর রহমানসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
‘পার্থক্য আর ভেদাভেদ ভুলে জগত মাতা তুমি জাগো এবার, বেনাপোল পৌর পরিষদ প্রতিষ্ঠিত করবে পুরুষের সম নারীর অধিকার’ এই স্লোগানকে সামনে রেখে নারীর মর্যাদা ও ক্ষমতায় বৃদ্ধিতে প্রশংসনীয় উদ্যোগ নেয় বেনাপোল পৌরসভা। এর ফলে স্থানীয়ভাবে নারীদের সমঅধিকার প্রতিষ্ঠিত হয়। আর অতুলনীয় অবদানের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বেনাপোলকে শ্রেষ্ঠ পৌরসভা এবং মেয়র আশরাফুল আলম লিটন শ্রেষ্ঠ মেয়র নির্বাচিত করেছেন। সারা বাংলাদেশের পৌরসভাগুলোর মধ্যে জেন্ডার এ্যাকশান প্লান (এঅচ) এর আওতায় সবচেয়ে ভালো কাজ করায় পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন শ্রেষ্ঠ মেয়রের মর্যাদা প্রদান করা হয়। শ্রেষ্ঠ মেয়র সম্মননা পদকে ভূষিত হওয়ায় মেয়র আশরাফুল আলম লিটনকে অভিনন্দন জানিয়েছেন পৌর কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারিবৃন্দ ও বেনাপোল পৌরবাসী।
এদিকে, বেনাপোল পৌরসভাকে দেশের শীর্ষে নেয়ার পেছনে মেয়র লিটনের অক্লান্ত পরিশ্রম করেছেন। তিনি মেধা ও যোগ্যতার ভিত্তিতে তৃতীয় শ্রেণির বেনাপোল পৌরসভাকে ২০১১ সালে দ্বিতীয় শ্রেণিতে এবং ২০১২ সালে দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নিত করেন। তার এই চমকে বেনাপোলের মানুষ গর্বিত হয়েছেন। উল্লেখ্য, মেয়র লিটন বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপশিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তিনি আগামীতে বেনাপোল পৌরসভাকে আরো উন্নতি এবং বেনাপোলের নাগরিক জীবন যাত্রা সুন্দর করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার