ভারতে যে দলই ক্ষমতায় আসুক সরকারের সুসম্পর্ক থাকবে

Hanif
সমাজের কথা ডেস্ক॥ মুক্তিযুদ্ধের সময় থেকে ভারতীয় কংগ্রেসের সঙ্গে আওয়ামী লীগের সুসম্পর্ক ছিল দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ভারতে যে দলই ক্ষমতায় আসুক, প্রতিবেশী দেশ হিসেবে আমাদের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

ভারতের নির্বাচন নিয়ে আলাপকালে হানিফ বলেন, আওয়ামী লীগের সঙ্গে কংগ্রেসের সম্পর্ক তৈরি হয়েছে আমাদের মুক্তিযুদ্ধের সময় থেকেই। মুক্তিযোদ্ধাদের আশ্রয়-প্রশিক্ষণসহ সব ধরনের সহযোগিতা করেছিল ভারত; যার ফলে আমরা নয় মাসে দেশ স্বাধীন করতে সক্ষম হয়েছিলাম। সে সময় কংগ্রেস ক্ষমতায় ছিল। তাই, আমাদের সঙ্গে কংগ্রেসের ভালো সম্পর্ক হয়েছে। তবে যে দলই ক্ষমতায় আসুক, প্রতিবেশী দেশ হিসেবে আমাদের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

এ সময় দেশে বিদ্যমান খুন-গুমে র‌্যাবের সংশ্লিষ্টতার অভিযোগে র‌্যাব বাতিলের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে হানিফ বলেন, মাথা ব্যথার জন্য মাথা কেটে ফেলা যেতে পারে না।

তিনি বলেন, র‌্যাবের যদি সমাজ বিরোধী কর্মকা- থাকে, সেটা বন্ধ করার জন্য যে সব সংস্কার প্রয়োজন, সে বিষয়ে কেউ পরামর্শ দিলে আমরা অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবো।

তিনি বলেন, সংস্কারের মাধ্যমে র‌্যাব আবার জঙ্গিবাদ-সন্ত্রাস নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যে সব অভিযোগ আসছে, সে বিষয়ে সংস্কার প্রয়োজন হলে অবশ্যই সেটা করা হবে। র‌্যাবের যে ধরনের কর্মকা- বিতর্কের শিকার হচ্ছে, সে বিষয়ে আমরা পরামর্শ চাই।

শেয়ার