পঞ্চম স্কুল হ্যান্ডবল টুর্নামেন্ট॥ মোমিন গার্লসের টানা দ্বিতীয় মুসলিম একাডেমির প্রথম শিরোপা লাভ

protijogita
এম এ রাজা॥ যশোর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত পঞ্চম স্কুল হ্যান্ডবল টুর্নামেন্টের (ছাত্র/ছাত্রী) এর শিরোপা জিতেছে মুসলিম একাডেমি ও সরকারি বালিকা বিদ্যালয় (মোমিনগার্লস)। বৃহস্পতিবার সকালে শহরের ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ছাত্র বিভাগের খেলায় মুসলিম একাডেমি ৩২-১৫ গোলে জিলা স্কুলকে হারিয়ে টুর্নামেন্টে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে। খেলার প্রথমার্ধে ১৪-৬ গোলে এগিয়ে ছিল চতুর্থ আসরের রানার্সআপ হওয়া এই দলটি। মুসলিম একাডেমির পক্ষে রায়হান ১৪, রুবেল ৯টি এবং সাইফুল ও মোমিনুর ৪টি করে গোল করে। জিলা স্কুলের হয়ে বিল্লাল ১০ ও বর্ণ ৪টি গোল করে।
অপর দিকে একই মাঠে অনুষ্ঠিত ছাত্রী বিভাগের খেলায় মোমিন গার্লস ৫-৩ গোলে আদর্শ বালিকা বিদ্যালয়কে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরবার্জন করে। বিজয়ী দলের ফারজানা ৪টি ও শ্রাবনী ১টি গোল করেন। আদর্শ বালিকা বিদ্যালয়ের ফাতেমা গোল করেন ৩টি। ছাত্র বিভাগে মুসলিম একাডেমির রুবেল ম্যাচের ও জিলা স্কুলের বিল্লাল হোসেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। ছাত্রী বিভাগে মোমিন গার্লসের শ্রাবনী ম্যাচের ও ফারজানা হক চৌধুরি বন্যা টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। ফারজানা চতুর্থ আসরেও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। লেদার ফেয়ার ও পাড় আচল টুর্নামেন্টের ও সাবেক হ্যান্ডবল খেলোয়াড় ফারহানা ইয়াসমিন বীনার সৌজন্য ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া হয়।
খেলা শেষে জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপ-পরিষদের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান ও জেলা জুয়েলারি সমিতির সভাপতি রকিবুল ইসলাম সঞ্জয় চৌধুরী।
গত ১০ মে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। খেলায় সদর উপজেলার মোট ১৫ টা স্কুল অংশগ্রহণ করে। এর মধ্যে ছেলেদের ৮টি ও মেয়েদের ৭টা স্কুল অংশগ্রহণ করে।

শেয়ার