যুবরাজের ঝড়ে ব্যাঙ্গালুরুর জয়

ipl
সমাজের কথা ডেস্ক॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৩৮তম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ১৬ রানে হেরেছে দিল্লি ডেয়ারডেভিলস। ব্যাঙ্গালুরুর হয়ে ব্যাটে ঝড় তুলেছিলেন যুবরাজ সিং।

সংক্ষিপ্ত স্কোর
রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু: ১৮৬/৪ (২০ ওভার)
দিল্লি ডেয়ারডেভিলস: ১৭০/৭ (২০ ওভার)
ফল : রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু জয়ী ১৬ রানে

টসে জিতে দিল্লি প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ব্যাঙ্গালুরুকে। খেলার সম্ভাবনা না থাকলেও ব্যাটিংয়ে পার্থিব প্যাটেলের সঙ্গে ওপেন করতে আসেন ক্রিস গেইল। ওপেনিং জুটিতে ৩৩ রান তোলে তারা। গেইল সাজঘরে ফেরার আগে করেন ২২ রান। আর প্যাটেল করেন ২৯ রান। অধিনায়ক বিরাট কোহলি ১০ রান করেই বিদায় নেন।

এরপর ব্যাটিং ক্রিজে আসেন ডি ভিলিয়ার্স ও যুবরাজ সিং। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ বলে ৪টি চার আর একটি ছয়ে ভিলিয়ার্স করেন ৩৩ রান। আরেক প্রান্তে যুবরাজ তার ব্যাটে আবারো ঝড় তোলেন। একটি মাত্র চার এবং নয়টি ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন তিনি। যুবরাজ বল খেলেছেন মাত্র ২৯ টি।

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ব্যাঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ১৮৬ রান। দিল্লির হয়ে একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি, সিদ্ধার্ত কাউল ও রাহুল শুকলা।

১৮৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৭০ রানেই থেমে যায় দিল্লির ইনিংস। মাত্র দলীয় ১০ রান করতেই তারা দুই উইকেট হারিয়ে ফেলে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন জেপি ডুমিনি। ডুমিনি ৩০ বলে ৪৮ রান করেন তিনটি চার ও সমান ছয়ে।

আগারওয়ালা (২৫ রান) ও কেভিন পিটারসেন (৩৩ রান) তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়েন। তবে শেষের দিকে কেদার যাদব ব্যাটে ঝড় তুলে ২০ বলে ৩৭ রান করেন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান করতে সমর্থ হয় দিল্লি।

বেঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মুত্তিয়া মুরালিধরন ও মিচেল স্টার্ক।

শেয়ার