বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষায় যশোরের বিটিসির সাফল্যের ধারা অব্যাহত

Btc copy
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের বাংলাদেশ টেকনিক্যাল কলেজ বিটিসি‘র শিক্ষার্থী মো. আবু সেলিম বাংলাদেশ কারিগরি বোর্ড (বিটিইবি) পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন। ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ৬ষ্ঠ পর্বের বোর্ড ফাইনালে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। তিনি জিপিএ-৩ দশমিক ৯৫ অর্জন করেছেন। এছাড়া একই কলেজের আরো ৫জন শিক্ষার্থী রয়েছেন সেরা ২০ এর মধ্যে। তারা হলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের মো. সুমন মিয়া ৪র্থ অবস্থানে, মো. রায়হান উদ্দিন ৫ম, ও মো. আবু সাইদ ৯ম, গার্মেন্টস ডিজাইন এন্ড প্যাটার্ন মেকিং ইঞ্জিনিয়ারিং এর ছাত্রী শায়লা শারমিন ১৭ তম ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর মো. মোমিন হোসেন ১৯তম অবস্থানে। অর্জিত পয়েন্টের ভিত্তিতে তাদের এই অবস্থান। প্রসঙ্গত বোর্ড পরীক্ষার ৪র্থ পর্বে সেরা ১০ এর ৬ জন ছিলেন বিটিসি’র শিক্ষার্থী। এর মধ্যে শায়লা শারমিন সারা বাংলাদেশে মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছিলেন, যুগ্মভাবে ২য় হয়েছিলেন এই কলেজের ২জন শিক্ষার্থী এবং ৫ম পর্বের ফাইনালে সেরা ২০ এর ৯ জনই ছিল বিটিসি‘র। এর মধ্যে মো. সুমন মিয়া ছিলেন বোর্ডে ২য় স্থানে।
তাছাড়া ২০১৩ সালের ৪র্থ সেমিস্টারের ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফাইনাল পরীক্ষায় বিটিসি‘র ৪ জন শিক্ষার্থী সেরা ২০ এ জায়গা করে নিয়েছেন। তারা হলেন টেক্সটাইলের মো. মামুন মিয়া, দীপক কুমার, মো. সুমন হোসেন এবং গার্মেন্টস ডিজাইন এন্ড প্যাটার্ন মেকিং ইঞ্জিনিয়ারিং এর মো. আল আমিন। সম্প্রতি কারিগরি বোর্ডের ওয়েভ সাইটে এই ফলাফল প্রকাশ করেছে বিটিইবি। তাছাড়া ২০১৩ সালে ফাইনাল পরীক্ষায় বিটিসি‘র সার্বিকভাবে গড় পাসের হার ৮০ শতাংশের উপরে।
বোর্ডস্ট্যান্ড করায় শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানিয়েছেন কলেজ চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির, অধ্যক্ষ প্রকৌশলী মো. জিল্লুর রহমানসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

শেয়ার