র‌্যাবের তিন কর্মকর্তাকে যে কোনো সময় গ্রেফতার

kamal
সমাজের কথা ডেস্ক॥
নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চাকরিচ্যুত এলিট ফোর্স র‌্যাবের (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন) তিন কর্মকর্তাকে যে কোনো সময় গ্রেফতার করা হবে বলে জানালেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
এছাড়া দেশ বিদেশ যেখানেই থাক না কেন সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে গ্রেফতার করা হবে বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।
সোমবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এক্ষেত্রে হাইকোর্টের নির্দেশনা অনুসরণ করা হবে বলেও জানান তিনি।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ও আইনজীবী চন্দন সরকার সহ সাতজনকে অপহরণ ও হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠে নারায়ণগঞ্জ র‌্যাব -১১ এর তিন শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে।
নিহত প্যানেল মেয়র নজরুলের পরিবারের পক্ষ থেকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে.কর্ণেল তারেক সাইদ, মেজর আরিফ হোসেন ও নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লে. কমান্ডার এম এস রানাকে দায়ী করা হয়।
এর পর র‌্যাব থেকে প্রত্যাহার করে তাদের বাধ্যতামূলক অবসরে পাঠায় তাদের নিজ নিজ বাহিনী। পরবর্তীতে হাইকোর্ট এই তিন র‌্যাব কর্মকর্তাকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশনা দেয়।
বৈঠক শেষে আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী কাজ করছি।
চাকরিচ্যুত তিন কর্মকর্তাকে গ্রেফতারে নারায়ণগঞ্জ পুলিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে, এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পদক্ষেপ জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে, নির্দেশনা অবিলম্বে বাস্তবায়ন করা হবে।
জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রতিকার সংক্রান্ত বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বৈঠকে পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. কামাল উদ্দিন আহমেদ (রাজনৈতিক) উপস্থিত ছিলেন। এ ছাড়া গোয়েন্দা সংস্থা, এনবিআর, অর্থ মন্ত্রণালয় ও আইন শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার