বিএনপির জন্ম এবং রাজনীতি মিথ্যাচারের

Iqbal Sobhan
সমাজের কথা ডেস্ক॥বিএনপির জন্ম এবং তাদের রাজনীতি মিথ্যাচারের মধ্য দিয়ে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ‘বিএনপির মিথ্যাচার ও চলমান রাজনীতি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, মানুষকে স্বাধীনতার চেতনা থেকে দূরে নিয়ে যাওয়ার জন্য জিয়াউর রহমান স্বাধীনতার পরাজিত শক্তিদের নিয়ে জাতীয়তাবাদী দল (বিএনপি) গঠন করেছিলেন। সে লক্ষ্যে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় বসে ইতিহাস বিকৃতিরও এক মহাযজ্ঞ করেছেন। জিয়াউর রহমান ও তার প্রতিষ্ঠিত বিএনপি নতুন প্রজন্মকে ইতিহাস বিকৃতির শিক্ষা দিয়ে বড় করার প্রয়াস চালিয়েছে। কিন্তু, তারা জানেন না, ইতিহাস বিকৃত করতে গিয়ে তাদের নিজেদেরই বিকৃত করেছেন।

তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু হিমালয়ের মতো। যত ঝড় ঝাপ্টা আসুক, তার অবদান বিকৃত করা যাবে না। যারা জাতিরজনকের অবদানকে অস্বীকার করতে চান, তাদের এ দেশের প্রধানমন্ত্রীর হওয়ার অধিকার নেই।

তিনি বলেন, যে সন্তান পিতাকে সম্মান করতে জানে না, সেটা পিতার ব্যর্থতা নয়, সন্তানেরই ব্যর্থতা। অর্বাচীন বালক (তারেক রহমান) কী কথা বলেছেন, তা দিয়ে ইতিহাস রচিত হবে না। বঙ্গবন্ধুকে নিয়ে কথা বলে তিনি নিজের জন্য ইতিহাসের আস্তাকুঁড়ে যে অবস্থান তৈরি করেছেন, সেখানেই নিক্ষিপ্ত হবেন।

শেয়ার