টিআর-কাবিখার বরাদ্দে রাস্তা পাকা করার সুপারিশ

Bang Parlament
সমাজের কথা ডেস্ক॥ টেস্ট রিলিফ (টিআর) এবং কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের বরাদ্দ দিয়ে রাস্তা পাকা করা যায় কিনা ক্ষতিয়ে দেখতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে টিআর-কাবিখার বরাদ্দ স্বচ্ছভাবে হচ্ছে কি না মন্ত্রণালয়ের কাছে তা জানতে চেয়েছে কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এসব বিষয়ে অবহিত করা হয়।

কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, তালুকদার আব্দুল খালেক, বি এম, মোজাম্মেল হক, মমতাজ বেগম, শফিকুল ইসলাম শিমুল, এস এম জগলুল হায়দার, সৈয়দ আবু হোসেন এবং হ্যাপী বড়াল।

বৈঠক শেষে বাংলানিউজকে মোবাইল ফোনে তালুকদার আব্দুল খালেক বলেন, টিআর-কাবিখার বরাদ্দ দিয়ে রাস্তা পাকাকরণ করা যায় কিনা ক্ষতিয়ে দেখতে বলা হয়েছে। কারণ আমাদের অনেক রাস্তাঘাটই এখনও অবহেলিত তাই টিআর-কাবিখার বরাদ্দকৃত চাল-গম দিয়ে এসব রাস্তার উন্নয়ন করা যেতে পারে। তাছাড়া এগুলোর বরাদ্দ নিয়েও অনেক সময় কথা উঠে তাই টিআর-কাবিখার বরাদ্দ কিভাবে হচ্ছে কারা পাচ্ছেন তা নিয়েও আলোচনা হয়েছে।

পরবর্তী বৈঠকে এসব বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে বলেও জানান তিনি।

শেয়ার