আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

Asaduzzaman
সমাজের কথা ডেস্ক॥ নারায়ণগঞ্জে সাত খুনে সংশ্লিষ্টতার অভিযোগে তিন র‌্যাব কর্মকর্তাকে গ্রেপ্তারের বিষয়ে আদালতে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
একটি রিট আবেদনে রোববার হাই কোর্ট র‌্যাব-১১ এ থাকা তিন কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়।
ওই তিন কর্মকর্তা হলেন- লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানা।
গত ২৭ এপ্রিল কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হওয়ার দুদিন পর এই তিনজনকে নারায়ণগঞ্জ থেকে সরিয়ে এনে নিজ নিজ বাহিনীতে ফেরত পাঠানো হয়। ইতোমধ্যে তাদের অবসরেও পাঠানো হয়েছে।
হাই কোর্টের আদেশের পর তিন কর্মকর্তাকে গ্রেপ্তারের পদক্ষেপ জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের বলেন, “ওই নির্দেশনার কপি হাতে পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এজ পার ল, যে ধরনের নির্দেশনা থাকবে, তাই করা হবে।”
নারায়ণগঞ্জের ঘটনায় র‌্যাবের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠার পর হাই কোর্ট স্বঃপ্রণোদিত হয়ে ঘটনার তদন্তে একটি প্রশাসনিক তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয়।
আদালত কর্মীদের অবহেলায় ওই আদেশ দেরিতে পৌঁছায় দুদিন পর ওই তদন্ত কমিটি হয়, কমিটির সদস্যরা ইতোমধ্যে নিহত সাতজনের পরিবারের সঙ্গে কথা বলেছেন। সোমবার তারা গণশুনানি নেবেন।

শেয়ার