সড়কে ঝরে গেল ২৪ প্রাণ

Egol
সমাজের কথা ডেস্ক॥ দেশের বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায়সহ নানা ঘটনায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত শিশুসহ ২৪ জনের অস্বাভাবিক মৃত্যু হয়ছে।সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৪৫ জন।
এরমধ্যে সড়ক দুর্ঘটনায় ১৪ এবং আত্মহত্যাসহ ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
দেশের বিভিন্ন জেলা থেকে বাংলানিউজের স্টাফ ও ডিস্ট্রিক করেসপন্ডেন্টদের পাঠানোর সংবাদের ভিত্তিতে এ তথ্য পাওয়া গেছে।
রাজবাড়ী: শুক্রবার ভোরে রাজবাড়ী সদর উপজেলার দৌলতদিয়া-খুলনা মহাসড়কের বসন্তপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ ১০ যাত্রীর মৃত্যু হয়েছে। এতে আরও ৪০ জন আহত হয়েছেন।
রাজবাড়ীর গোয়ালন্দ মোড় হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজিম উদ্দিন খান বাংলানিউজকে জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া গ্লোবাল পরিবহনের (পাবনা ব-১১-০০১২) একটি বাস বরিশাল যাচ্ছিল।
যাত্রীবাহী বাসটি মহাসড়কের বসন্তপুর এলাকা দিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী ঈগল পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-১৬০৫) একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। আহত হন আরও কমপক্ষে ৪০ যাত্রী।
আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।
ফরিদপুর: ফরিদপুরের কোমরপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় একটি মাইক্রোবাসের দুই যাত্রী মারা গেছেন। তারা হলেন শেরপুরের খন্দকার গোলাম মোস্তফা (৪৮) ও নেত্রকোনার মাহবুব আলম (৪০)। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন বলে জানান কোতয়ালি থানার ওসি সৈয়দ মহসীনুল হক।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় শুক্রবার সকালে বাস চাপায় এক বাইসাইকেল আরোহী (২২) নিহত হয়েছেন।
বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই সরকার বাংলানিউজকে জানান, সিরাজগঞ্জ থেকে এনায়েতপুরগামী সুমাইয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় সাইকেল আরোহী মারা যান। তবে বাসটি আটক করা যায়নি।
কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজায় গাড়িতে তল্লাশি করার সময় মাইক্রোবাস চাপায় দেলোয়ার হোসেন (৫০) নামে এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে।
দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মাদারীপুর: মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর আজিমুদ্দিন হাজীরকান্দি গ্রামের গার্মেন্টস কর্মী রুবেল ফরাজী (২৪) আত্মহত্যা করেছেন।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডিএম বেলায়েত হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
টাঙ্গাইল: শুক্রবার ভোরে টাঙ্গাইল সদর উপজেলার হুগড়ায় গণপিটুনিতে ইউনুস আলী (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন।
এ সময় তার কাছ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি রিভলবার উদ্ধার করা হয়।
নিহত ইউনুস হুগড়া ইউনিয়নের নরসিংহপুর গ্রামের মৃত লশকর আলীর ছেলে।
টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
চুয়াডাঙ্গা: বাবার ওপর অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে সবুজ মিয়া (২১) নামে এক তরুণ আত্মহত্যা করেছেন। সবুজ (২১) নামে এক যুবক।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, বাবার সঙ্গে অভিমান করে সবুজ আত্মহত্যা করেছেন। এবিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
ফকিরাপুল: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রাজধানীর ফকিরাপুলে পাম্পচুলায় দগ্ধ হোটেল কর্মচারীনূরুল আমিন (৪৬) মারা গেছেন।
মিরপুর: রাজধানীর মিরপুরে অপহরণ হওয়ার ৩ মাস পর জয়পুরহাটে হাত- পা বাঁধা অবস্থায় সুবর্ণা নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার পৌর এলাকার আদর্শপাড়া মহল্লায় সূবর্ণার স্বামী আলী হাসান পলাশের বাড়ির সেপটিক ট্যাংক থেকে লাশটি উদ্ধার করা হয়।
নিহত সূবর্ণা ঢাকার মিরপুর-১২ এর মৃত হান্নান শেখের মেয়ে ও জয়পুরহাট আদর্শ পাড়ার আলী হাসান পলাশের স্ত্রী।
ঢাকা মেট্রোপলিটনট পুলিশের (ডিএমপি) সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মুক্তা ধর বলেন, সূবর্ণা গত তিরমাস ধরে নিখোঁজ ছিলেন।
খিলগাঁও: রাজধানীর খিলগাঁওয়ের শেখেরজায়গা এলাকায় শুক্রবার সকালে পানিতে ডুবে সালমা (১০) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।
বনানী: সকালে রাজধানীর বনানীতে সোনিয়া আক্তার (২৫) নামে এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।
ঢামেক পুলিশ ক্যাফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক বাংলানিউজকে জানান, নিহত সোনিয়া আক্তার ও তার স্বামী জাহিদুল ইসলাম বনানী আইবিএইচএফ স্টাফ কোয়ার্টারে থাকতেন।
ক্যান্টনমেন্ট: শুক্রবার সকালে রাজধানীর ক্যান্টনমেন্ট থানার বনানী ডিওএসএইচ এলাকায় ভবনের লিফট থেকে পড়ে আবু সুফিয়ান (৪৫) নামে এক নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছে।
ক্যান্টনমেন্ট থানার উপ পরিদর্শক (এসআই) লিয়াকত আলী বিষিয়টি নিশ্চিত করেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরী ও জেলায় পৃথক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে।
এরমধ্যে শুক্রবার সকালে নগরীর বন্দর থানার দক্ষিণ-মধ্যম হালিশহর এলাকায় নির্মাণাধীন ভবনের উপর থেকে লোহার পাত পড়ে মো.রাশেদ (২২) নামে এক কলেজ ছাত্র মারা যান।
বন্দর থানার এস আই শামীম শেখ বাংলানিউজকে জানান, নিজ ভবনের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় উপর থেকে লোহার পাত পড়ে রাশেদের মৃত্যু হয়।
এদিকে ভোরে নগরীর বায়েজিদ বোস্তামী থানার শীতলঝর্ণা আবাসিক এলাকায় মোজা তৈরির কারখানায় আগুনে দগ্ধ হয়ে রণি (৩২) ও ইফতেখার (৩৫) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।
ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর বিশ্বান্তর বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়াও সীতাকুন্ডের ভাটিয়ারী এলাকায় এস এস পেপার মিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আলাউদ্দিন (২৬) নামে এক শ্রমিক এবং রাউজানে সড়ক দুর্ঘটনায় পরিমল চৌধুরী নামে ৮১ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন।

শেয়ার