শ্রীলঙ্কায় শেখ রাসেলের বড় জয়

Russel
সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে এএফসি প্রেসিডেন্টস কাপের মূল পর্বে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের। স্বাগতিক শ্রীলঙ্কার ক্লাব শ্রীলঙ্কান বিমানবাহিনীকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ক্লাবটি।
শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরু থেকেই শ্রীলঙ্কার বিমানবাহিনীর বিপক্ষে শেখ রাসেল বেশ প্রাধান্য বিস্তার করে খেলেছে। গোলের দেখা পেতেও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি ঢাকার ঘরোয়া ফুটবলের গত মৌসুমে ‘ট্রেবল’ জয়ীদের।

মিডিফিল্ডার মিঠুন চৌধুরী ও হাইতিয়ান ফরোয়ার্ড প্যাসকেল মিলিয়েনই মূলত শ্রীলঙ্কার বিমানবাহিনীর রক্ষণ এলোমেলো করে দিয়েছেন। মিঠুন করেন জোড়া গোল। প্যাসকেল একটি গোল করলেও দলের তিনটি গোলে অবদান রেখেছেন।

কলম্বোর সুগাথাদাসা স্টেডিয়ামে ম্যাচের ১৪ মিনিটে প্যাসকেলের পাস থেকে দলকে এগিয়ে দেন শাকিল আহমেদ। ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিঠুন। গোলের উৎস সেই প্যাসকেল।

২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে শেখ রাসেল।

৫৫ মিনিটে মিঠুন দলের পক্ষে তৃতীয় এবং ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন। এবারও গোলের যোগানদাতা প্যাসকেল।

প্যাসকেল নিজে স্কোর শিটে নাম লেখান ৬০তম মিনিটে। দারুণ এক ফ্রি-কিক থেকে ব্যবধান ৪-০ করেন তিনি।

দলের শেষ গোলটি করেন মিঠুনের বদলি হিসেবে মাঠে নামা সবুজ। ম্যাচের ৮৬ মিনিটে তার গোলেই শেখ রাসেলের জয়ের ব্যবধান ৫-০ হয়।

আগের ম্যাচে পাকিস্তানের কেআরএল ফুটবল ক্লাবের সঙ্গে ড্র করায় দুই ম্যাচ থেকে শেখ রাসেলের অর্জন ৪ পয়েন্ট।

শুক্রবার আরেক ম্যাচে ভুটানের ইয়ুগন অ্যাকাডেমিকে ৩-০ গোলে হারিয়ে পাকিস্তানের ক্লাব কেআরএলও ৪ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপের শীর্ষে আছে শেখ রাসেল।

তবে পরের পর্বে যাওয়া নিশ্চিত হবে রোববার গ্রুপের শেষ ম্যাচে। এদিন শেখ রাসেলের প্রতিপক্ষ ভুটানের ইয়ুগেন অ্যাকাডেমি। আরেক ম্যাচে মুখোমুখি হবে কেআরএল ও শ্রীলঙ্কান বিমানবাহিনী।

গ্রুপের প্রথম ম্যাচে কেআরএল ফুটবল ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল শেখ রাসেল।

শেয়ার