বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ॥ জেলা কমান্ডার পদে রাজেক মন্টু সদরে স্বপন হেলাল প্রার্থী

muktijuddho shongshod
নিজস্ব প্রতিবেদক॥ আগামী জুন মাসের ৪ তারিখ দেশব্যাপি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে দেশব্যাপি সাড়া পড়ে গেছে। এক্ষেত্রে যশোরও পিছিয়ে নেই।
এবারের নির্বাচনে যশোর জেলা ও সদর উপজেলায় দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে যশোর জেলা ইউনিট কমান্ড নির্বাচনে রাজেক আহম্মেদের নেতৃত্বে একটি প্যানেল প্রতিযোগিতা করছে। প্যানেলে অন্যান্য পদে যারা রয়েছেন তারা হলেন, ডেপুটি ইউনিট কমান্ডার মোঃ আবুল হোসেন ও মোঃ নজরুল ইসলাম চাকলাদার। সহকারী ইউনিট কমান্ডার (সাংগঠনিক) আব্দুস সাত্তার যুদ্ধাহত। সহকারী ইউনিট কমান্ডার (প্রচার) মোঃ আবুল কাশেম। সহকারী ইউনিট কমান্ডার (তথ্য ও গবেষণা) বি.জে.ও সুবেঃ মোঃ ফজলুল হক। সহকারী কমান্ডার (অর্থ) মোঃ মশিউর রহমান। সহকারী ইউনিট কমান্ডার (সাহিত্য সাংস্কৃতিক) মোঃ আব্দুল আজিজ। সহকারী ইউনিট কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) মোঃ আবুল কাশেম। সহকারী ইউনিট কমান্ডার (ক্রীড়া) ইকবাল আহমেদ। সহকারী ইউনিট কমান্ডার (শ্রম ও জনশক্তি) মোঃ মকবুল হোসেন (যুদ্ধাহত)। সহকারী ইউনিট কমান্ডার (দপ্তর) মোঃ আবুল খায়ের। সহকারী ইউনিট কমান্ডার (প্রকল্প ও সমবায়) মোঃ আব্দুল ওহাব। সহকারী ইউনিট কমান্ডার (শিক্ষা, পাঠাগার ও মিলনায়তন) মোঃ সিরাজুল ইসলাম। কার্যকরী সদস্যরা হলেন, মোঃ মোফাজ্জেল হোসেন বাবলু, মোঃ রশিদুর রহমান রশিদ ও ডাঃ মোঃ ইউসুফ আলী।
অপরদিকে যশোর সদর উপজেলার কমান্ড নির্বাচনে মোহাম্মদ আলী স্বপনের নেতৃত্বে একটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতায় আছে। প্যানেলের অন্যান্য পদে রয়েছেন ডেপুটি কমান্ডার আজমল হোসেন দোদুল। সহ-কমান্ডার (সাংগঠনিক) আব্দুল গফুর, সহ-কমান্ডার (অর্থ) মতিয়ার রহমান। সহকারী কমান্ডার (পুনর্বাসন ও সমাজকল্যাণ) মোঃ মোশাররফ হোসেন, সহ-কমান্ডার (তথ্য ও প্রচার) মোঃ সুজাউদ্দিন। সহকারী কমান্ডার (ক্রীড়া ও সাংস্কৃতিক) নুর মোহাম্মদ (কুটি)। সহকারী কমান্ডার (দপ্তর ও পাঠাগার) মোঃ আব্দুস সালাম। সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) মোঃ আবুল হোসেন। কার্যকরী সদস্যরা হলেন, মোঃ মোশাররফ হোসেন ও আবু ইউসুফ।
মুক্তিযোদ্ধা সংসদ যশোর জেলা কমান্ড নির্বাচনে রাজেক আহমেদের প্যানেল ও যশোর সদর উপজেলায় মোহাম্মদ আলী স্বপনের নেতৃত্বাধীন প্যানেলকে ইতোমধ্যে পূর্ণ সমর্থন জানিয়েছেন মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর বৃহত্তর যশোর জেলা প্রধান আলী হোসেন মনি, উপ প্রধান রবিউল আলমসহ হায়দার গনি খান পলাশ, শহিদুল ইসলাম মিলন, খয়রাত হোসেন, নজরুল ইসলাম ঝর্না, ইয়াকুব কবির, অধ্যক্ষ হারুনুর রশিদ, অশোক কুমার রায়, একরাম-উদ-দ্দৌলা, দবু কাজী, মহিউদ্দিন আহমেদ মহিন, রুকুনউদ্দৌলাহ, ইসমাইল হোসেন, আব্দুল খালেকসহ অন্যান্য মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ।
এদিকে, যশোর জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার মোজাহারুল ইসলাম মন্টু জেলা কমান্ড নির্বাচনে কমান্ডার পদে ও সাবেক অর্থ কমান্ডার কাজী আব্দুস সবুর হেলালের নেতৃত্বে যশোর সদর উপজেলা কমান্ড নির্বাচনে কমান্ডার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪জুন ভোট গ্রহণ করা হবে।

শেয়ার