এইচএসসি পরীক্ষার্থী নাজমার জীবন সংকটাপন্ন ॥ সকলের সহযোগিতা ফিরিয়ে দিতে পারে মেধাবী ছাত্রীর জীবন

nazma
সাড়াতলা (শার্শা) প্রতিনিধি ॥
এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে নাজমা। পরীক্ষার কক্ষে আসছে-লিখছে। বাড়ি ফিরে কিন্তু এ আসা যাওয়া শেষ হয়ে যেতে পারে মুহূর্তেই। এরকম জীবনসংকটেও থামেনি ওর শিক্ষা গ্রহণের সংগ্রাম। বন্ধুদের পাশে বসে লেখাপড়ার পাশাপাশি মরণব্যাধির সঙ্গেও সংগ্রামও চালিয়ে যেতে হচ্ছে তাকে।
যশোরের শার্শার সরকারি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজ’র চলতি বছরের এইচএসসি পরীার্থী নাজমা। হাস্যোজ্জ্বল সদালাপী নাজমা লেখাপড়ায় ভাল হওয়ায় শিক ও সহপাঠীদের কাছে সে প্রিয়। তবে তার হাসি দেখতে দেখতে শেষ হয়ে যাবে তা কেউই ভাবতে পারছে না। মরণব্যাধি তাকে দিনে দিনে মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে আর তারা যেন শুধু অসহায়ের মতো চেয়ে আছেন।
নাজমার মাতা হাজেরা বেগম সাংবাদিকদের জানান, প্রায় দু’মাস আগে নাজমা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে যশোর ও খুলনাতে পরীা নিরীা শেষে জানতে পারেন মেয়ের রক্তথলি ব্লক, ক্যালসিয়াম শূন্যতাসহ নানা জটিল রোগে আক্রান্ত। এরপর তিনি অভাবের সংসারে সহায় সম্বল বিক্রি করে দেড় লক্ষধিক টাকা খরচ করে চেষ্টা তদ্বির করেছেন। কিন্তু সুস্থ করতে পারেননি নাজমাকে। এ অবস্থায় ঢাকা মহাখালী ক্যান্সার হাসপাতাল নেয়া হয় নাজমাকে। সেখানে ডাক্তাররা জানান এ রোগ নিরাময় যোগ্য। এজন্য প্রয়োজন ৩ লাখ টাকা। কিন্তু তাদের পরিবারের পে এত টাকা জোগাড় করা অসম্ভব। এখন প্রায় বিনা চিকিৎসায় সে মৃত্যুপথযাত্রী। এরমধ্যেই শুরু হয় এইচএসসি পরীক্ষা। এ অবস্থায়ই নাজমা পরীায় অংশ নিচ্ছে।
এদিকে, দরিদ্র পিতা-মাতা অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না মেয়েকে। প্রাথমিক পর্যায়ে চিকিৎসা করাতে গিয়ে তারা সর্বস্বান্ত হয়েছেন। অবশিষ্ট তিন লাখ টাকা কোথায় পাবেন এ ভেবে তারা শুধু অঝরে কাঁদছেন। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ সেই বিখ্যাত গানের মতোই মেধাবী ছাত্রী নাজমার জীবন বাঁচাতে সবাই এগিয়ে আসলে বেঁচে যাবে একটি তরতাজা প্রাণ। নাজমাকে সাহায্য পাঠানোর ঠিকানা : বাংলাদেশ কৃষি ব্যাংক, লণপুর শাখা শার্শা, যশোর। ব্যাংক হিসাব নং-৬১৩৩ মোবা ০১৯৬৬-৯৯৮৩০৩।

শেয়ার