আইপিএল’১৪॥ যৌথ দ্বিতীয় সেরা নিয়ন্ত্রিত বোলিং সাকিবের

shakib
সমাজের কথা ডেস্ক॥ ব্যাট হাতে গত দুটি ম্যাচে দলকে জেতানোর দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের সাকিব আল হাসান। ব্যর্থ হয়েছেন শেষ পর্যায়ে গিয়ে। আর বল হাতে উইকেট তেমন না পেলেও রান দেওয়ার ক্ষেত্রে কলকাতায় সাকিবের জুড়ি মেলা ভার। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে এবারের আসরে যৌথভাবে দ্বিতীয় সেরা নিয়ন্ত্রিত বোলিং করলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

বুধবার বল হাতে পেয়েছেন দলের চতুর্থ ওভারে। প্রথম ওভারে মাত্র দুটি রান দিয়েছেন। আর নিজের দ্বিতীয় ওভারে দিয়েছেন তিনটি রান। পরের দুই ওভারে ৮টি রান দেওয়ার সঙ্গে পেয়েছেন দিনেশ কার্তিকের উইকেটটি। সব মিলিয়ে চার ওভারে ১৩ রানের বিনিময়ে একটি উইকেট পান বাঁহাতি স্পিনার।

এবারের আসরে চার ওভারে ১২ রান দিয়ে সবচেয়ে নিয়ন্ত্রিত বোলিং চেন্নাই সুপার কিংসের স্পিনার রবিন্দ্র জাদেজার, এই কলকাতার বিপক্ষেই সেটা পেয়েছিলেন। চার ওভার করা বোলারদের মধ্যে ৩.০০ ইকোনমি রেট নিয়ে সবার উপরে ভারতীয় তারকা। আর সাকিব ৩.২৫ ইকোনমি রেট নিয়ে দ্বিতীয় সেরা।

সাকিব অবশ্য এই কৃতিত্বে একাই অংশীদার নয়। আছেন কিংস ইলেভেন পাঞ্জাবের লক্ষ্মীপতি বালাজি ও রাজস্থান রয়্যালসের রজত ভাটিয়া। দুজনেরই সমান ইকোনমি রেট। তবে উইকেটে এগিয়ে তারা। বালাজি দুটি ও ভাটিয়া চার উইকেট নিয়েছিলেন।

কলকাতার আট ম্যাচের মধ্যে দুটি খেলতে পারেননি সাকিব। সব মিলিয়ে ছয় উইকেটে নিয়েছেন ১৪০ রান দিয়ে।

ব্যাটিংয়ে কলকাতার এই তারকা ভালো অবস্থানে আছেন। দলের ব্যাটিং গড়ের তালিকায় ৪০.৫০ গড়ে রান করে দ্বিতীয় স্থানে সাকিব।

শেয়ার