অভিযুক্তদের তালিকা প্রকাশ যেকোনো সময়

asdadujjaman

সমাজের কথা ডেস্ক॥
নারয়ণগঞ্জে ৭ জনকে অপহরণ ও হত্যার ঘটনায় অভিযোগের তদন্ত চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যেকোনো সময় অভিযুক্তদের তালিকা প্রকাশ করা হবে। আর তালিকা অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কক্ষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি সাংবাদিকদের একথা জানান।
নারায়ণগঞ্জে অপহরণ ও সাত খুনের ঘটনায় র‌্যবের তিন কর্মকর্তাকে অবসরে পাঠানোর বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, উপযুক্ত অভিযোগের ভিত্তিতেই ব্যবস্থা নেওয়া হয়েছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, র‌্যাবের আরো কেউ যদি জড়িত থাকেন, তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, সরকার এ বিষয়ে কঠোর। অভিযোগের তদন্ত চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যেকোনো সময় অভিযুক্তদের তালিকা প্রকাশ করা হবে।
মূল আসামি ধরতে সারাদেশে রেড এলার্ট জারি করা হয়েছে। সীমান্ত এলাকা এবং বিমানবন্দরেও সতর্কতা জারি করা হয়েছে।
এ ঘটনায় র‌্যাবের সুনাম ক্ষুন্ন হওয়ার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের একটি ঘটনায় র‌্যাবের সফলতার ওপর কোনো প্রভাব পড়বে না।
হাইকোর্টের দেওয়া তদন্ত কমিটি গঠনের নির্দেশনা মন্ত্রণালয়ে এসে পৌঁছেছে কিনা তা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এখন তদন্ত কমিটি গঠনের কোনো নির্দেশনা হাতে এসে পৌঁছেনি।
দুপুরে দ্বিতীয় দফায় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দায়িত্ব অবহেলাকারীদের বিরুদ্ধে তালিকা তৈরি করা হচ্ছে।
তিনি বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় জড়িত মূল আসামিদের সহযোগী এবং ন্যূনতম সংশ্লিষ্টদেরও তালিকা হচ্ছে। তালিকা ধরে প্রত্যেকর বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। দোষীদের প্রত্যেককেই ধরা হবে। তদন্ত চলছে, এজাহারে যাদের নাম রয়েছে তাদের গ্রেফতারের জন্যও সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে।
র‌্যাব কর্মকর্তাদের অবসরে পাঠানো, শাস্তি এবং পুলিশ সুপার ও জেলা প্রশাসককে প্রাইজ পোস্টিং কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, কর্তব্য অবহেলার কারণে পুলিশ সুপার ও জেলা প্রশাসককে সরানো হয়েছে। সেনা আইনে দায়িত্বে অবহেলার কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়ে থাকতে পারে। নারায়ণগঞ্জের অপহরণের পরেও আরো অপহরণ করা হয়েছে, সে বিষয়ে সরকারের পদক্ষেপ কী জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, যারা এর মধ্যে অপহৃত হয়েছেন, আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরও খুঁজে বের করবে।

শেয়ার