সাত খুনের সঙ্গে জড়িতদের ছাড় নয়

amu
সমাজের কথা ডেস্ক॥
নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় জড়িতরা যত প্রভাবশালীই হোক তাদের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মঙ্গলবার প্রেসক্লাবে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আহসান উল্লাহ মাস্টারের দশম মৃত্যূ বার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল এবং আইনজীবী চন্দন সরকারসহ ৭জনকে অপহরণের পর হত্যার ঘটনায় যারাই জড়িত থাকুক, এমনকি তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কিংবা কোন দলের নেতা হলেও তাকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, বিষয়টি অত্যন্ত কঠোরভাবে মোকাবেলার সিদ্ধান্ত নিয়েছে সরকার, সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকেও প্রধানমন্ত্রী এমন অভিমত ব্যক্ত করেন বলে জানান আমির হোসেন আমু।

তিনি আরও বলেন, খুব শিগগিরই সত্য প্রকাশ হবে এবং আসামিদের কাঠগড়ায় দাঁড় করানো হবে।

এ সময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি নেতারা যখন সরকার উৎখাতের হুমকি দেন এবং তারপরই এ রকম খুন ও গুমের ঘটনা ঘটে, তখন জনগণ এর সঙ্গে মিল খুঁজে পেলে বিষয়টি অস্বাভাবিক হবে না।
আমু বলেন, বিএনপির সিনিয়র এক নেতার বক্তব্যের পর নারায়ণগঞ্জসহ দেশব্যাপী গুম ও হত্যাকা- বেড়ে গেছে।এর দায় বিএনপি কোনভাবেই এড়াতে পারে না।

তিনি বলেন, নির্বাচনের আগে আমরা বলেছিলাম সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্যই এ নির্বাচন। কিন্তু বিএনপি সাংবিধানিক শূন্যতা সৃষ্টির চেষ্টা করেছিলো। নানা রকম ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

আজকে তারা সংবিধান, জাতীয় সঙ্গীত ও যুদ্ধকালীন সরকার নিয়ে চ্যালেঞ্জ করে। তাদের এ সব কর্মকা-েই প্রমাণ হয় তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাসী নয়।

শেয়ার