নারায়ণগঞ্জে সেভেন মার্ডারের ছয় আসামির ওপর নজরদারি ভোমরা ও বেনাপোল বন্দরে রেড এ্যালার্ট

Benapole nurhosan pic
সিরাজুল ইসলাম/ এমএ রহিম॥ বর্তমান সময়ে দেশের বহুলালোচিত নারায়নগঞ্জের সেভেন মার্ডারের মুল পরিকল্পনাকারি নুর হোসেনসহ ছয়জন সন্দেহভাজন যাতে ভারতে পালিয়ে যেতে না পারে সেজন্য সাতীরার ভোমরা ইমিগ্রেশনে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। গোয়েন্দা পুলিশের সদর দপ্তর ঢাকা থেকে ভোমরা ইমিগ্রেশন দিয়ে মোস্ট ওয়ান্টেড ওই ছয়জন যাতে ভারতে পালিয়ে যেতে না পারে সেজন্য এক জরুরি বার্তাও দেওয়া হয়েছে।
ভোমরা ইমিগ্রেসনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ পরিদর্শক ) শহীদ হাসান ঘটনা নিশ্চিত করে বলেন, নারায়নগঞ্জ সেভেন মার্ডারের মোস্ট ওয়ান্টেড নুর হোসেনসহ ছয়জন যাতে কোনোভাবেই ভারতে পালিয়ে যেতে না পারে সেজন্য এক বিশেষ বার্তায় তাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে। এ সংক্রান্ত ২ মে একটি চিঠি গোয়ান্দা পুলিশের সদর দপ্তর থেকে ভোমরায় এসে পৌঁছেছে। এরপর থেকে ইমিগ্রেশন পুলিশ সকল পাসপোর্ট যাত্রীদের বিষয়ে খোঁজ খবর নিয়ে তাদেরকে ছাড় দেওয়া হচ্ছে বলে জানান তিনি।
এদিকে, আমাদের বেনাপোল প্রতিনিধি জানিয়েছেন, নারায়নগজ্ঞের চাঞ্চল্যকর ৭ হত্যা মামলার আসাীমরা যাতে দেশ ত্যাগ করে ভারতে না যেতে পারে এজন্য বেনাপোল চেকপোষ্টেও রেড এ্যালার্ট জারি করেছে ইমিগ্রেশন পুলিশ। নুর হোসেনের ছবি সাটানো হয়েছে চেকপোষ্ট প্রবেশদারে ও ইমিগ্রেশন ডেক্সে।
সোমবার বিকালে ইমিগ্রেশন চেকপোষ্টে গিয়ে দেখা গেছে, পুলিশ পাঁসপোর্ট যাত্র্রীদের বিভিন্নভাবে পরীা,নিরীা করে পরবর্তীতে দেশ ত্যাগের অনুমতি দিচ্ছেন। বিশেষ সতর্কতা হিসাবে পাঁসপোর্ট যাত্রী চলাচলের প্রধান গেটে বা ইমিগ্রেশন ডেক্সে নুর হোসেন সহ কালো তালিকাভুক্ত ব্যাক্তিদের ছবি লাগিয়ে দেওয়া হয়েছে। যাতে সহজে তাদের উপর নজর রাখা যায়।
এছাড়া ইমিগ্রেশন চেকপোষ্টের পাশাপাশি সীমান্তের অবৈধ পথে পালিয়ে যেতে না পারে এজন্য বিজিবি সদস্যরা সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বলে জানিয়েছেন ২৬ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মতিউর রহমান।
এদিকে বেনাপোল চেকপোষ্ট পার হয়ে ভারতে প্রবেশের আগ মুহূর্তে ইমিগ্রেশন পুলিশের পাশাপাশি ভারতীয় সীমান্তরী বিএসএফ সদস্যদেরও বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের গতিবিধির উপর ল্য রাখতে দেখা গেছে। নোম্যান্সল্যান্ডে বিএসএফ সদস্যরা সন্দেহ ভাজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের বিভিন্নভাবে জিগাসাবাদ করছেন।
বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি জাহাঙ্গীর আলম জানান, দেশব্যাপী এলার্ট জারি করেছে প্রশাসন। পাসপোর্টযাত্রীদের উপর কড়া নজরদারি সহ বাড়তি নিরাপত্তা ও রেড এলার্ট জারির বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

শেয়ার