বিজিবি-শ্রমিক সংঘর্ষে বেনাপোলে রণক্ষেত্র সড়ক অবরোধে বন্দরে অচলাবস্থা

benapole bgb
বেনাপোল প্রতিনিধি॥ ট্রাক শ্রমিক মারপিটের ঘটনায় বেনাপোলে বিজিবি জনতা সংঘর্ষ হয়েছে। বিজিবি সদস্যরা ৫শ্রমিককে পিটিয়ে জখম করেছে। প্রতিবাদে বন্দরের ৩টি শ্রমিক সংগঠন মহাসড়কে গাড়ি আড় করে দিয়ে আমদানি রফতানি বাহি পন্য পরিবহন বন্ধ করে দিয়েছে। বন্দর সড়কে আটকা পড়েছে শত শত আমদানি রফতানিবাহী ট্রাক সহ দুর পাল্লার পরিবহন। বিদ্ধ শ্রমিকরা বিজিবি ক্যাম্পের সামনে বিাভ মিছিল করেছে। এ ঘটনায় বন্ধ হয়ে যায় বেনাপোল বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলো। বিুদ্ধ শ্রমিকরা বিজিবি কমান্ডার হাফিজুরকে মারপিটসহ মোটরসাইকেল ভাংচুর করেছে।
পুলিশ ও প্রত্যদর্শিরা জানায়, রোববার দুপুরে বেনাপোল বিজিবি ক্যাম্পের সামনে মহাসড়কের উপর একটি ট্রাক রাখা হয়। বিজিবি ট্রাকটি সরাতে বললে শ্রমিক ও বিজিবির মধ্যে হাতাহাতি হয়। এসময় অন্য শ্রমিকরা এগিয়ে এলে বিজিবি ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষবাধে। এ ঘটনায় বিজিবি ক্যাম্পে ধরে নিয়ে যাওযা হয় ইমরান, শুকুর, ইউছুপ, ইমানুর ও কালু নামে ৫ শ্রমিককে। এ খবর মুহূর্তেই ছড়িয়ে পড়লে শ্রমিকরা বিজিবি ক্যাম্পের সামনে বিােভ করে। এসময় চেকপোষ্ট বিজিবি কমান্ডার হাফিজকে সামনে পেয়ে উত্তেজিত শ্রমিকরা মারপিট সহ তার মোটরসাইকেল ভাংচুর করে। খবর পেয়ে একদল বিজিবি এসে তাকে শ্রমিকদের কবল থেকে তাকে উদ্ধার করে।
পোর্ট থানার ওসি অপূর্ব হাসান বলেন, পরিস্থিতি নিযন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। উত্তেজিত শ্রমিকসহ জনতাকে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে। চলছে শ্রমিক নেতাদের নিয়ে মিমাংসার চেষ্টা।

শেয়ার