অনলাইন সংবাদমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ: ইনু

newsnext
সমাজের কথা ডেস্ক॥
অনলাইনের মাধ্যমে খুব অল্প সময়ে মানুষের কাছে সংবাদ পৌঁছে দেওয়া যায়। তাই এটিকে খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার দুপুরে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে নিউজনেক্সটবিডি’র
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ইনু বলেন, বর্তমান সময় গণতন্ত্র উৎকর্ষের সময়। আমাদের এ উৎকর্ষের সহযাত্রী গণমাধ্যম। অনলাইনের মাধ্যমে খুব অল্প সময়ে মানুষের কাছে সংবাদ পৌঁছে দেওয়া যায়। তাই এটি খুবই গুরুত্বপূর্ণ। যদিও আমরা এখনই অনলাইন মাধ্যমকে খুব গুরুত্ব দিতে পারছি না। তবে আস্তে আস্তে গুরুত্ব দেওয়া হবে।

তিনি বলেন, গণমাধ্যম কাচেঁর ঘর নির্মাণ করে। সেখানে স্বচ্ছতা থাকে। তবে সে ঘরে নারীর সম্মান ও শিশুর নিরাপত্তা নিশ্চিত করতে হয়। অনলাইনমাধ্যম যেহেতু তাৎক্ষণিক সংবাদ প্রচার করে তাই তাদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে আরো সচেতন হতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের গণমাধ্যম এগিয়েছে তার প্রমাণ গত এক বছরে একটি আইনও প্রণয়ন করা হয়নি যা গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করে।

সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের বলেন, গণমাধ্যমের স্বাধীনতা রক্ষার দায়িত্ব কেবল সরকারের নয়। যারা গণমাধ্যম পরিচালনা করেন তাদেরও। যদিও ধারাবাহিকভাবে দেখা গেছে প্রতিটি সরকারেরই সমালোচনা সইবার ক্ষমতা কম। তবুও গণমাধ্যমকে রক্ষা এবং তাদের ভুল সংশোধন করার মূল দায়িত্ব সরকারকেই নিতে হবে। ব্যবসায়ীরা পত্রিকায় বিনিয়োগ করায় তাদের স্বার্থ হাসিল করার চেষ্টা থাকে। তবে অনলাইন মিডিয়া সে সীমাবদ্ধতা কাটাতে সাহায্য করবে।

শেয়ার