টপলেস মৌমাছি নৃত্য

fildsdde
সমাজের কথা ডেস্ক॥ এর আগেও শরীরের বিষাক্ত হুলওয়ালা মৌমাছি নিয়ে অনেককেই থাকতে দেখা গেছে। কিন্তু এবার শরীরের উর্ধাংশে কোনো কাপড় না রেখেই বিষাক্ত মৌমাছি দিয়ে শরীর ঢেকে নাচ পরিবেসন করেছেন মার্কিন নারী সারা ম্যাপিলি। এরইমধ্যে সারার এই টপলেস মৌমাছি নৃত্যের ভিডিও ব্যাপক সাড়া ফেলেছে ইন্টারনেটে।
যুক্তরাষ্ট্রের ওরিগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ডের বাসিন্দা ৪৪ বছর বয়সী সারা জানান, এই বিশেষ নাচের সময় তার শরীরে কমপে ১২ হাজার বিষাক্ত মৌমাছি ছিল। সারা নিজে পেশায় একজন মৌ চাষি।
যদিও এই মৌমাছি নৃত্যের খেসারত ভালোই দিতে হয়েছে সারাকে। তিনি বলেন, ‘এই ১২ হাজার মৌমাছি আমার শরীরের প্রতিটি কোণে হুল ফুটিয়েছে। আমি সহ্য করে ছিলাম এবং পরে সেগুলোকে তাড়িয়ে দেই। এটা আমার গভীর মনোসংযোগের ফল। সেইসঙ্গে আমি অনুভব করেছি তখন আমি আমার শরীর ও মনকে অন্য স্তরে নিয়ে গিয়েছিলাম।’
নিজের শরীরের প্রতি মৌমাছিদের আকৃষ্ট করতে সারা বিশেষ এক ধরনের তেল মেখেছিলেন বলে জানান। যার গন্ধ রানি মৌমাছিদের আকৃষ্ট করে।
সারা যে এবারই এটা প্রথম করলেন তা নয়। তিনি প্রায়ই খালি গায়ে মৌমাছি নিয়ে কামড় সহ্য করে মনোসংযোগ করেন। একএকবার প্রায় দু ঘণ্টা এসব বিষাক্ত হুলওয়ালা মৌমাছি তার শরীরে থাকে বলেও জানিয়েছেন তিনি।
সারা বলেন, ‘আমি শুধু এই নাচের মধ্য দিয়ে সারা বিশ্বের মানুষকে এটাই বলতে চাই যে তারা যেন প্রকৃতিকে ভয় না পায়।’

শেয়ার