বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক মিসবাহকে চান শেঠী

mesba
সমাজের কথা ডেস্ক॥ বিশ্বকাপে পাকিস্তান কার নেতৃত্বে খেলবে এনিয়ে আলাপচারিতা সেরেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান নাজাম শেঠী ও নির্বাচক কমিটির সভাপতি মঈন খান। মঙ্গলবার মঈন নেতৃত্বে সম্ভাব্য পরিবর্তনের কথা জানিয়েছিলেন। কিন্তু একদিন পর আলোচনা শেষে শেঠী সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন। মিসবাহ উল হককে বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের পদে রেখে দিতে চান তিনি।

করাচিতে এক সংবাদ সম্মেলনে মঈন বলেন,‘সত্যি কথা বলতে কী, আমরা নেতৃত্বে বদল আনার ব্যাপারে আলোচনা করলাম। পিসিবি ও আসন্ন প্রধান কোচসহ পিসিবির সবার ঐক্যমতে আমাদের একটি সিদ্ধান্ত নিতে হবে। পাকিস্তানের জন্য যে আরও ভালো সেই অধিনায়ক হবে (বিশ্বকাপে)।’

মিসবাহর পক্ষে জোর সমর্থন দিলেন শেঠী,‘নিয়ম অনুযাযী, পিসিবি সভাপতি দলের নির্বাচকদের ও অধিনায়ককে নির্বাচিত করবে। আর নির্বাচকরা বাছাই করবে দল। কাকে অধিনায়ক বানানো উচিত সেই ব্যাপারে নির্বাচকদের ব্যক্তিগত অভিমত থাকতে পারে, কিন্তু বিশ্বকাপ পর্যন্ত আমি মিসবাহ উল হককে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছি।’

২০১১ সালে ওয়ানডে দলের স্থায়ী অধিনায়ক হন মিসবাহ। ৩৯ বছর বয়সী সব মিলিয়ে ৭১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন, যার মধ্যে ব্যাট হাতে ৪৭.২১ গড়ে ৩৯ ম্যাচ জিতেছে তার দল। ক্যারিয়ারের চেয়েও ভালো ফর্মে ছিলেন তিনি। আর গত এক বছরে ৩২ ম্যাচে অধিনায়কত্ব করে জয় পেয়েছেন ১৬টি, ব্যাটিং গড় ৫২!

আগামী নয় মাসে পাকিস্তান খেলবে আরও ১৩টি একদিনের ম্যাচ। উড়ো কথা শোনা যাচ্ছে, শহীদ আফ্রিদিকেই দেওয়া হবে বিশ্বকাপের নেতৃত্ব। ২০১১ সালেও মিসবাহ অধিনায়ক প্রার্থীতার দৌড়ে এগিয়ে থাকলেও আফ্রিদিই পেয়েছিলেন গুরু দায়িত্ব।

শেয়ার