৩০০ সাইট হ্যাকের দাবি, চিন্তিত কলকাতা পুলিশ

modi
সমাজের কথা ডেস্ক॥
প্রতিবেশী ভারতের যে কোনো উল্লেখযোগ্য ঘটনাই যখন ঠাঁই পায় বাংলাদেশের সব সংবাদপত্রের পাতায় পাতায়, তখন ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ এখন সংবাদ ভারতীয় মিডিয়ায়।

বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করার পর থেকে এখন পর্যন্ত ভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী মোদি ও লাল কৃষ্ণ আদভানীর নিজস্ব ওয়েবসাইটসহ বিজেপির অফিসিয়াল ও বিভিন্ন রাজ্যের ১২টি সাইট হ্যাকড হবার পরই সেদেশের মিডিয়া ফলাও করে প্রচার শুরু করে।

সর্বশেষ মঙ্গলবার সকালে কলকাতার এক পত্রিকা এক সংবাদে বলা হয়েছে ‘বারবার একই ঘটনায় চিন্তিত কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখা। বিভিন্ন সাইটের উপর কড়া নজরদারি রাখছেন তারা’।

বাংলাদেশ-ভিত্তিক হ্যাকার গ্রুপ ‘বাংলাদেশ সাইবার ৭১’ ইতিমধ্যে এসব সাইট হ্যাকের দায়ভার নিয়ে প্রতিবারই বিজেপির প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের তিন ভাগের একভাগ দাবি করা নিয়ে বক্তব্য প্রত্যাহার করতে।

উল্লেখ্য, বাংলাদেশ সাইবার-৭১ সোমবার মধ্যরাত থেকে এ-পর্যন্ত তিন শতাধিক ভারতীয় সাইট হ্যাক করা হয়েছে বলে জানিয়েছে তাদের ফেইসবুক পেইজে।

হ্যাকড হওয়া উল্লেখযোগ্য সাইটগুলো হচ্ছে – গান্ধী ট্রান্সপোর্ট, টিম-মোদি, বিজেপি রাজ্যসভা, বিজেপি লোকসভা, বিজেপি পাঞ্জাব, বিজেপি দিল্লি, বিজেপি মধ্যপ্রদেশ, বিজিপি অনলাইন ফোরাম, ভারতীয় উপ-প্রধানমন্ত্রীর ওয়েবসাইট, বিজেপি ফ্যান ওয়েবসাইট, বিজেপি কেন্দ্রীয় মহিলা বিভাগীয় ওয়েবসাইট, বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানীর ব্লগ ও ফোরাম এবংবিজেপি বিহার ওয়েবসাইট।

শেয়ার