গুম বন্ধে কঠোর হচ্ছে সরকার

Alan bare
সমাজের কথা ডেস্ক॥ গুম নিয়ে আতঙ্কিত হবার কিছু নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ সড়ক ও জনপথ ঠিকাদার সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন’২০১৪ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে ২০১১, ২০১২ এবং ২০১৩ সালের তুলনা এ বছর গুমের সংখ্যা আনুপাতিক হারে কম। সুতরাং গুম নিয়ে আতঙ্কিত হবার কিছু নেই। গুম আতঙ্ক কাটানোর জন্য মেট্রোপলিটন এলাকাগুলোর আবাসিক ভবন, ব্যবসায়িক প্রতিষ্ঠানে সিসি টিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা তৎপরতা জোরদার এবং বিশেষত মাইক্রোবাস ও প্রাইভেট কারে তল্লাশি বৃদ্ধি করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

সাম্প্রতিক সময়ে অস্ত্র উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, মঙ্গলবারও রাজধানীর কমলাপুর স্টেশনে বিদেশি অস্ত্র পাওয়া গেছে। অস্ত্রগুলো দেখে বোঝা যাচ্ছে, এগুলো সাধারণ অস্ত্র নয়, বড় ধরনের নাশকতা চালাতেই অস্ত্রগুলো আনা হয়েছে। তবে এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করবো না।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীর পা কেটে নেওয়া প্রসঙ্গে আসাদুজ্জামান বলেন, জামায়াত-শিবির আবারও সহিংস হয়ে উঠেছে। শিবিরের সন্ত্রাসীরা সাধারণ জনগণ ও রাজনৈতিক নেতাকর্মীদের ওপর হামলা চালালে তাদের ছেড়ে দেওয়া হবে না।

নারায়ণগঞ্জের সহিংসতা প্রসঙ্গে তিনি বলেন, এসব ঘটনায় আমরা সতর্ক রয়েছি। তবে কিছু ঘটনা পারিবারিক কারণে ঘটছে বলেও মন্তব্য করেন তিনি।

শেয়ার