ক্ষুদ্র ঋণ কর্মসূচিতে নারীদের অংশগ্রহণ বিশ্বে রোল মডেল

shah
সমাজের কথা ডেস্ক॥ ক্ষুদ্র ঋণ কর্মসূচিতে বাংলাদেশি নারীদের অংশগ্রহণ বিশ্বে রোল মডেল বলে মন্তব্য করেছেন সিরডাপ মহাপরিচালক ড. সিসেপ এফন্ডি।

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সঙ্গে সাক্ষাতকালে তিনি এ মন্তব্য করেন।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশের পল্লী উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে আন্তরিক সহযোগিতার জন্য সিরডাপের মহাপরিচালককে ধন্যবাদ জানান।

সিরডাপের মহাপরিচালক পল্লী উন্নয়নে নারীর অংশগ্রহণ ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং বাংলাদেশের পল্লী উন্নয়নে সিরডাপের অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন।

স্পিকার বলেন, বাংলাদেশে ইতোমধ্যে টেকসই গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নের জন্য অনেক প্রকল্প হাতে নিয়েছে। একটি বাড়ি, একটি খামার প্রকল্প গ্রামীণ উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। ভিজিডিসহ অন্যান্য সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচির মাধ্যমে গ্রমীণ অর্থনীতির উন্নয়ন ঘটেছে।

তিনি গ্রামীণ অর্থনীতিকে আরো এগিয়ে নিতে খাদ্য প্রক্রিয়াজাতকরণসহ বিভিন্ন আয়বর্ধক কর্মকা-ে গ্রামীণ নারীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন।

ভবিষ্যতে নারীদের কৃষি উৎপাদন ও খাদ্য প্রক্রিয়াজাতকরণের প্রয়োজনীয় প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মকা-ে সিরডাপের সার্বিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার