মিথ্যা ঘোষণায় রফতানিকালে বেনাপোলে ৫ কোটি টাকার গার্মেন্ট সামগ্রী আটক

benapole cloth
বেনাপোল প্রতিনিধি॥ মিথ্যা ঘোষণায় পণ্য রফতানির অভিযোগে বেনাপোল স্থল বন্দর রফতানি টার্মিনাল থেকে যশোর ২৬ বিজিবি ব্যাটলিয়নের সদস্যরা ভারতে প্রায় ৫কোটি টাকা মূল্যের ট্রাক ভর্তি ১৬৪বেল বিভিন্ন প্রকার ফেব্রি“ক্স(গার্মেন্ট সামগ্রী) আটক করেছে। রোববার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে এসব পণ্য আটক কর্ াহয়। বন্দর রফতানি টার্মিনাল অভ্যন্তরে চলছে বিজিবি,কাষ্টম ও বন্দর কর্মকর্তাদের উপস্থিতিতে পণ্য গণনার কাজ। বিকাল পর্যন্ত ১০বেল বস্ত্রের চালান খুলে একটিতে ৫০পিস প্যান্টের কাপড় কম পাওয়া গেছে।
যশোর ২৬বিজিবি ব্যাটলিয়নের আধিনায়ক মতিউর রহমান জানান,ভারতে মিথ্যা ঘোষনায় বিপুল পরিমানের ফেব্রিক্সের চালান পাচার হচ্ছে খবর পেয়ে রফতানি টার্মিনাল এলাকা থেকে (টাকা মেট্ট ট ১৬-০৯১৬) ট্রাক বোঝাই প্রায় ৫কোটি টাকা মূল্যের ১৬৪বেল পন্য আটক করে কাষ্টমস ও বন্দর কতর্ৃৃপরে কাছে হস্তান্তর করা হয়েছে।
বেনাপোল কাষ্টম সহকারি কমিশনার সরফুদ্দিন মিয়া জানান,অতিরিক্ত গুডস থাকতে পারে সন্দেহে পন্যচালানটি পরীা করে দেখা হচ্ছে। এদিকে বিজিবি কোন কাগজপত্র নাই বলে জানালেও বেনাপোলের সিএন্ডএফ রবীন এন্টার প্রাইজ এই পণ্যের বৈধ কাগজ পত্র রয়েছে বলে জানিয়েছে। যার রফতানি কারক রংপুরের পুরাতন সৌভাষ ফ্যাশন হাউজ। তবে পন্্য চালানটিতে ঘাপলা ধরা পড়তে পারে বলে বন্দর সংশ্লিষ্টরা জানান।

শেয়ার