পদত্যাগ করেছেন জার্গেনসেন

jurgensen
সমাজের কথা ডেস্ক॥
জাতীয় দলের খারাপ পারফরমেন্সের পর বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন শেন জার্গেনসেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার পদত্যাগপত্র গ্রহণ করেছে বলে জানা গেছে। সোমবার বোর্ডের এক আলোচনা সভার আগে বিসিবি সূত্রে এই খবর শোনা যায়। বোর্ডের সভা শেষে বিস্তারিত জানা যাবে।
২০১২ সালে অন্তর্র্বতী কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি সিরিজে সফল হলে পরের বছর ফেব্রুয়ারিতে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পান জার্গেনসেন। ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত আরও দুই বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়েছিল। কিন্তু বাংলাদেশের সাম্প্রতিক ফল তার চাকুরি শঙ্কার মধ্যে ফেলে।
এই বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার কাছে প্রথম টেস্টেই বিধ্বস্ত। চট্টগ্রাম টেস্টে ড্র করে কিছুটা লড়াইয়ের আভাস দিয়েছিল। কিন্তু দলটির কাছে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে হেরে যায় তারা। এশিয়া কাপের চারটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি মুশফিক বাহিনী। এর মধ্যে আফগানিস্তানের কাছে হার ছিল আরও লজ্জার। ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনেও হতাশা। প্রথম রাউন্ডে হংকংয়ের কাছে বিস্ময়কর হার। রান রেটের হিসাব নিকাশে শেষ পর্যন্ত সুপার টেনে উঠলেও সবগুলোই হেরেছে তারা।
হতাশাজনক একটি পরিস্থিতি পেরুনোর পর আগামী বিশ্বকাপের জন্য আন্তর্জাতিক অভিজ্ঞতাসম্পন্ন নতুন কোচ খুঁজছে বিসিবি, এমন গুঞ্জন বাতাসে ভাসতে থাকে। গত সপ্তাহে এক সূত্রে জানা যায়, ব্যাটিং ব্যাকগ্রাউন্ডের কোনো কোচকে নিয়োগ দিতে চায় বোর্ড।

শেয়ার