এরশাদের বিরুদ্ধে মামলা করবে ইসি

JA PA
সমাজের কথা ডেস্ক॥ যথাযথ সময়ে নির্বাচনী ব্যয়ের হিসাব জমা না দেওয়ার কারণে লালমনিরহাট-১ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন(ইসি) মামলা করতে যাচ্ছে।

মামলা প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা ও লালমনিরহাটের জেলা প্রশাসক হাবিবুর জানান, সময় মতো নির্বাচনী ব্যয়ের হিসাব জমা না দেওয়ার কারণে আইনি-ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হবে। লালমনিরহাট-১ আসনে এরশাদের ব্যয় রিটার্ন আমাদের অফিস পায়নি। তার বিরুদ্ধে মামলার সময় এখনো রয়েছে। কেনো তিনি সময়মতো তা জমা দেন নি তার যৌক্তিক ব্যাখ্যা না পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

ইসি উপ-সচিব মিহির সরওয়ার বলেন, বুধবারের মধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনের ব্যয় প্রার্থীরা কেন জমা দেয়নি সেই বিষয়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে জানতে চেয়েছে ইসি।

৫ জানুয়ারিতে অনুষ্ঠিত হয়ে যাওয়া দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ৭ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচনী ব্যয়ের বিবরণী রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেওয়ার কথা ছিল। কিন্তু অধিকাংশ প্রার্থীই তাদের ব্যয়ের রিটার্ন জমা দেয়নি। এছাড়া এরশাদও সময় মতো তার ব্যয়ের রিটার্ন জমা দেননি।

দশম সংসদ নির্বাচনে জাপার চেয়ারম্যান এরশাদ রংপুর-৩, লালমনিরহাট-১ ও ঢাকা-১৭ আসনে মনোনয়ন দাখিল করেছিলেন। পরে তিনি ঢাকার আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এরশাদ রংপুর-৩ আসনে নির্বাচিত হয়ে সংসদে আসেন এবং ওই আসনের ভোটের ব্যয় রিটার্নও দাখিল করেন তিনি। ব্যয় রিটার্নে তিনি ৩৮ হাজার ৫শ’ টাকা ব্যয় উল্লেখ করেন।

শেয়ার