অনলাইন মার্কেটপ্লেসের কল্যাণে দেড় হাজার টাকায় স্মার্টফোন

online
সমাজের কথা ডেস্ক॥ কয়েকদিন আগেও দেড় হাজার টাকায় স্মার্টফোন পাওয়া ছিল অসম্ভব ব্যাপার। কিন্তু অনলাইন মার্কেটপ্লেসগুলোর কল্যাণে এখন মাত্র দেড় হাজার টাকায় ব্যবহৃত স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

অনলাইন মার্কেটপ্লেসগুলোর কল্যাণে ব্যবহৃত স্মার্টফোনের সরবরাহ অনেক বেড়ে গেছে। সেই সঙ্গে পুরনো ফোন বিক্রি এবং নতুন ফোন কেনার জন্য অনলাইন গ্রাহক সংখ্যাও আগের চেয়ে বেড়েছে।

যারা কম বাজেটের মধ্যে স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন তাদের জন্য শীর্ষস্থানীয় অনলাইন মার্কেট প্লেস বিক্রয়.কম-এ দেড় হাজার টাকারও কম মূল্যে বিভিন্ন ব্র্যান্ডের ব্যবহৃত স্মার্টফোনের বিজ্ঞাপন রয়েছে।

এছাড়া বেশি দামের অ্যাপল আইফোন ৫২৪কে গোল্ড মডেলের সেটের বিজ্ঞাপনও রয়েছে।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেট প্লেস বিক্রয়.কম-এর পরিসংখ্যানে দেখা গেছে ২০১৩ সালের ডিসেম্বর থেকে চলতি বছর মার্চের মধ্যে অনলাইনে মোবাইল বিক্রির হার ১০ শতাংশ পর্যন্ত বেড়েছে।

গত ডিসেম্বরে ব্যবহৃত মোবাইল ফোনের বিজ্ঞাপন পোস্ট করা হয়েছিল ৮৪ হাজার নয়শ’। যা মার্চে বেড়ে দাঁড়িয়েছিল ৯৫ হাজার পাঁচশ’তে।

রাজধানীর ধানমন্ডির বাসিন্দা মো. হাসান বহুদিন ধরে বিক্রয়.কম ব্যবহার করে আসছেন এবং ২০টিরও বেশি মোবাইল ফোন বিক্রি করেছেন।

তিনি বলেন, বিক্রয় ডট কমে বিজ্ঞাপন পোস্ট করা খুবই সহজ, তাই আমি যুক্তিসঙ্গত দাম এবং ছবিসহ বিজ্ঞাপন পোস্ট করি এবং খুব দ্রুত ফোন বিক্রি করে দেই।

শিক্ষার্থী মুশফিক বলেন, সম্প্রতি আমি এই সাইট থেকে ৬ হাজার পাঁচশ’ টাকায় সিম্ফনি ডব্লিউ ৮২ মডেলের সেটটি কিনেছি, যার বাজার মূল্য ৯ হাজার টাকা। আমার কাছে অনলাইন মার্কেট প্লেসে লেনদেন করাটা সহজ ও ঝামেলামুক্ত মনে হয়।

শেয়ার