বেনাপোলে বারপোতা পল্লীতে বোমা ও গুলিতে দুই যুবক খুন

Jessore Benapol  murder pic
বেনাপোল প্রতিনিধি॥ যশোরের স্থলবন্দর বেনাপোলের বারপোতা পল্লীতে শনিবার সকালে সীমান্তের চোরাচালানী ঘাট নিয়ে বিরোধে প্রতিপরে গোলাগুলি ও বোমা হামলায় দুই পরে দুই যুবক নিহত হয়েছেন। এসময় একটি গরু বোমা বিস্ফোরণে মারা গেছে। বেনাপোলের বারোপোতা সিকড়ী মাঠে একটি ধানক্ষেতে বোমা হামলায় নিহত ইমান আলি (২৭) শিবনাথপুর বারোপোতা গ্রামের আনিসউদ্দিনের ছেলে। পরে নিহত ইমান আলির লোকজন উত্তর বারোপোতা গ্রামে যেয়ে প্রতিপ লালনকে (২৪) গুলি করে হত্যা করে। লালন উত্তর বারোপোতা গ্রামের আব্দুল মাজিদের ছেলে বলে বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি অপূর্ব হাসান জানিয়েছেন। দুর্বৃত্বরা লালনকে হত্যা করেই ্যান্ত হয়নি তার বাড়ির লোকজনকে না পেয়ে গৃহপালিত পশু একটি গরুকে বোমা মেরে হত্য্ াকরে। পুরো গ্রামজুড়ে চলছে আহাজারি ও আতঙ্ক উত্তেজনা।
পুলিশ ও স্থানীয়রা জানান, ইমান আলি সকালে বারোপোতা বাজার থেকে মোটরসাইকেলযোগে সিকড়ী গ্রামের উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে পূর্ব থেকে ঔতপেতে থাকা একদল দুর্বৃত্ত তাকে ধাওয়া করে। এসময় ইমান আলী আতœরায় দৌঁড়ে পালানোর চেষ্টাকালে প্রতিপরে লোকজন তাকে একটি ধান খেতে নিয়ে বোমা মেরে হত্যা করে। পরে ইমান আলি গ্র“পের সন্ত্রাসীরা সংবাদ পেয়ে ২০/৩০ জনের একদল দুর্বৃত্ত উত্তর বারোপোতা গ্রামে যায় এবং প্রতিপলালনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। লালন বুকে ও হাটুতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।
দুপরে দু’যুবক নিহত হওয়ায় এলাকায় উত্তেজন বিরাজ করছে। যে কোন সময় আরো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছের এলাকাবাসী।
বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, ইমান ও লালনের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে। উপ-পুলিশ পরিদর্শক আশরাফুল আলম বলেন, দু’পরে দ্বন্দের জেরে ২টি লোমহর্ষক খুন হয়েছে। পুলিশ দু:স্কৃতিকারীদের আটকে জোর প্রচেষ্টা চালিয়ে যাচেছ।

শেয়ার