বাগেরহাটে ভাষা সৈনিক মনছুর আহমেদ আর নেই

Bagerhat Photo
বাগেরহাট প্রতিনিধি॥ ভাষা সৈনিক মনছুর আহম্মেদের কর্মস্থল বাগেরহাট কলেজিয়েট স্কুলে বাদ আসর জানাজা শেষে সরুই কবর স্থানে তাকে দাফন সম্পন্ন হয়েছে। শনিবার সকালে বাগেরহাট শহরের পুরাতন বাজারস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্না….. রাজেউন)। তার বয়স হয়েছিল (৯০) বছর। ১৯৫২ সালে মনছুর আহমেদ মাতৃভাষা বাংলার দাবিতে বাগেরহাটে আন্দোলন শুরু করেন। বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে তিনি রাজপথে সংগ্রাম চালিয়েছেন। মনছুর আহমেদ মৃত্যু কালে দুই ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ বহুগুনাগ্রাহী রেখে গেছেন।
স্কুল শিক এই ভাষা সৈনিকের মৃত্যুর খবরে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, সংরতি মহিলা আসনের সংসদ সদস্য হ্যাপী বড়ালসহ রাজনীতিবিদ, সামাজিক সংগঠন, স্কুল শিার্থী থেকে শুরু করে সর্বস্তরের মানুষ ছুটে যান তার বাড়িতে।
ভাষা সৈনিক মনছুর আহমেদের মৃত্যুতে বাগেরহাটের সংসদ সদস্য, জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠনসহ ও সর্বস্ত্ররের মানুষের প থেকে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। মনছুর আহমেদের দীর্ঘদিনের কর্মস্থল বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে একদিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

শেয়ার