খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্য মন্ত্রী নাসিম আগামী মাসেই ডাক্তারের শুণ্যপদ পূরণ ॥ ৩ বছরের আগে কোন ডাক্তার শহরে যেতে পারবে না


খুলনা ব্যুরো॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গ্রামাঞ্চলের হাসপাতালে কর্মরত কোন ডাক্তারকে ৩ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত শহরে বদলী করা হবে না। মন্ত্রী বলেন আগামী মাসে ডাক্তারদের অনেক শূণ্যপদ পূরণ করা হবে। সরকার গরীব, মধ্যবিত্ত ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ উদ্যোগ গ্রহণ করেছে।
গতকাল দুপুরে খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পরিদর্শন ও মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের দেশে জনসংখ্যা অনেক বেশী কিন্ত সম্পদ সীমিত। সীমিত এই সম্পদকে দুর্নীতিমুক্তভাবে কাজে লাগাতে সকলকে আন্তরিক হতে হবে। তৃতীয় মেয়াদে মতায় এসে এ সরকার মাত্র ৩ মাসে অনেক কাজ করেছে। শীঘ্রই পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হবে। দ্বিতীয় মেয়াদে মতায় এসে সরকার শিশুমৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আন্তার্জাতিক পুরস্কার লাভ করেছে। এটা জাতির জন্য অত্যন্ত গৌরবের। তিনি বলেন, সীমিত সম্পদ নিয়েও সরকার দ্রুত এ হাসপাতালের যন্ত্রপাতি ও লোকবল সরবরাহ করবে। তিনি আরও বলেন, ভূয়া কিনিক গুড়িয়ে দেয়া হবে এবং টে›ডার প্রক্রিয়া স্বচ্ছ হবে। এ ব্যাপারে কোন তদবির বা রাজনৈতিক চাপ সহ্য করা হবে না। স্বাস্থ্য জনগণের মৌলিক অধিকার তাই স্বাস্থ্যের ব্যাপারে রাজনীতি না করার জন্য তিনি রাজনীতিবিদদের প্রতি আহবান জানান।এ সময় খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-২ সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান এবং বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, জেলা প্রশাসক আনিস মাহমুদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মনিমোহন সাহা, হাসপাতালের চিকিৎসক, নার্স, সরকারি কর্মকর্তা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।পরে মন্ত্রী খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ ও বার্ন ইউনিট পরিদর্শন করেন এবং খুলনা অঞ্চলের স্বাস্থ্য সেবার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

শেয়ার