মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানান

Boston
সমাজের কথা ডেস্ক॥ বিবেকের দায়বদ্ধতা থেকেই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস থেকে নতুন প্রজন্মকে বঞ্চিত না করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম। এছাড়া নতুন প্রজন্মকে মিথ্যার পথে এগুতে না দেবার জন্যও সকল মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় সময় শুক্রবার বোস্টনের লীন ক্লাসিক হাইস্কুলে নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন (নিবাফ) আয়োজিত ৩দিন ব্যাপী বৈশাখি মেলা ও মুক্তিযোদ্ধা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে সব সময় সত্যের পথেই রাখুন। এটা সকল মুক্তিযোদ্ধা ও দেশপ্রমিকদের দায়বদ্ধতা।

খাদ্যমন্ত্রী আরও বলেন, প্রবাসে বেড়ে উঠা ছেলেমেয়েদেরকে দেশীয় সংস্কৃতির পাশাপাশি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস শেখার সুযোগ করে দেবেন। তাদের মিথ্যার মধ্যে রাখবেন না। মিথ্যার মধ্যে বসবাস করার মত বড় যাতনা আর কিছুই হতে পারে না।

তিনি বলেন, বিবেকের কাছে প্রশ্ন রেখেই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস থেকে নতুন প্রজন্মকে বঞ্চিত করবেন না। বাংলাদেশের অভ্যুদয়, জন্ম যারা দেখেছে তাদের সংখ্যা দিনদিন কমে আসছে। দেশের ষোল কোটি মানুষের মধ্যে তাদের সংখ্যা হবে চার কোটিরও কম।

শেয়ার