চেন্নাই সাত রানে জয়ী

Channi
সমাজের কথা ডেস্ক॥ ব্যাটে বলে সমান অবদান রেখে চেন্নাই সুপার কিংসকে টানা জয় এনে দিলেন রবিন্দ্র জাদেজা। টপ অর্ডারদের ব্যর্থতার দিনে তার এমন অলরাউন্ডিং পারফরমেন্সের খুব প্রয়োজন ছিল দুবারের সাবেক চ্যাম্পিয়নদের। বুধবার দুবাইয়ে তারা সাত রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। এনিয়ে তিন ম্যাচে দ্বিতীয় জয়ে পেল ধোনি বাহিনী।

চেন্নাই: ১৪০/৬ (২০ ওভার)
রাজস্থান রয়েলস: ১৩৩/১০ (১৯.৫ ওভার)
ফল: চেন্নাই সাত রানে জয়ী

টস জিতে এদিন চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থান। টানা হার এড়ানোর ল্েয নেমে শুরুতে শুধুমাত্র ডোয়াইন স্মিথের ঝড়ের মুখোমুখি হয়েছিল তারা। এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম (৬), সুরেশ রায়না (৭), ফাফ ডু প্লেসিস (৪) ও মহেন্দ্র সিং ধোনিকে (৫) সাজঘরে পাঠিয়ে দারুণ সূচনা করেছিল রাজস্থান বোলাররা।

দলীয় ৫৯ রানে স্মিথ সাজঘরে ফিরলে ১৫ রানের ব্যবধানে আরও তিনটি উইকেট হারায় চেন্নাই। ক্যারিবীয় তারকার ব্যাটে আসে ৫০ রানের সর্বোচ্চ ইনিংস। ছয়টি চার ও তিনটি চারে সাজানো স্মিথের ২৮ বলের ইনিংসটি। শেষদিকে জাদেজা ৩৩ বলে দুই চারে ৩৬ রানে অপরাজিত ছিলেন।

রজত ভাটিয়া রাজস্থানের পে সবচেয়ে বেশি দুটি উইকেট নেন। একটি করে পান প্রবীন তাম্বে, জেমস ফকনার ও স্টুয়ার্ট বিন্নি।

ল্য তাড়া করতে নেমে জাদেজার ঘূর্ণিতে বেসামাল হয়ে পড়ে রাজস্থান। ৮৫ রানে ৮ উইকেট হারানো দলটিকে জয়ের কিছুটা সুবাস পেতে দিয়েছিল নবম ও দশম জুটি।

ভাটিয়াকে নিয়ে ২৮ ও তাম্বেকে সঙ্গে করে ২০ রানের এ্ই জুটি গড়েন ধাওয়াল কুলকার্নি। ইনিংস সর্বোচ্চ ২৮ রানে অপরাজিত ছিলেন তিনি। এক বল বাকি থাকতে তাম্বে রান আউট হলে নিভে যায় রাজস্থানের আশার প্রদীপ।

চার ওভারে সবার চেয়ে বেশি ৩৩ রান দিলেও সর্বোচ্চ চার উইকেট নিয়ে ম্যাচসেরা জাদেজা। এছাড়া বেন হিলফেনহাস, ঈশ্বর পান্ডে, মোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট পান।

শেয়ার