আতাপাত্তু শ্রীলঙ্কার কোচ

atapattu
সমাজের কথা ডেস্ক॥ এই সপ্তাহের শুরুতে পল ফারব্রেসের পদত্যাগের পর শ্রীলঙ্কার অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে মারভান আতাপাত্তুর নাম ঘোষণা করা হয়েছে। শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ও সাবেক অফস্পিনার রুয়ান কালপেগ হয়েছেন তার সহকারী।

আগামী মাসের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরসহ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজের জন্য শুক্রবার এই দুটি নিয়োগ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

গত বছর গ্রাহাম ফোর্ড চলে যাওয়ার আভাস দিলে আতাপাত্তু প্রধান কোচের পদে আবেদন করেছিলেন। নভেম্বরে সাক্ষাত্কারের শেষ পর্বেও তাকে ডাকা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত নিয়োগ পান ফারব্রেস। তিন বছর ধরে শ্রীলঙ্কার ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা সাবেক এই ক্রিকেটার গত বছরের মার্চ থেকে সহকারী কোচ ছিলেন।

সাক্ষাত্কারে হেরে গেলেও তিনি কৌশলগত তীক্ষ্ম বিচারবুদ্ধির খ্যাতিও পেয়ে যান ফারব্রেস ও ফোর্ডের কাছ থেকে। প্রধান নির্বাচক সনাত জয়সুরিয়া, কোচিংয়ের প্রধান জেরমে জয়ারতেœ ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান রনজিত ফার্নান্দোকে নিয়ে গঠিত তিন সদস্যের কোচ নির্বাচন কমিটির সুপারিশে এই নিয়োগ দেওয়া হলো।

এর আগে জয়সুরিয়া শক্ত আভাস দিয়েছিলেন আতাপাত্তুকে অন্তর্র্বতীকালীন কোচ করা হবে। ফারব্রেসের চলে যাওয়ার পর দ্রুত স্থায়ী কোচ নিয়োগ দেওয়া সমস্যা হয়ে যাবে, এমন ভাবনা থেকেই এই নিয়োগ দেওয়া হলো।

শেয়ার