সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি

MUJIBUR RAHMAN
সমাজের কথা ডেস্ক॥ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের যে স্থানে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন সেখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

এ দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট তারানা হালিম এমপি, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ জোটের ২৫১ জন নেতা-কর্মী।

বিবৃতিতে বলা হয়, শিশু-কিশোররা যাতে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে না পারে সে জন্যই মেজর জিয়া ওই স্থানে শিশুপার্ক নির্মাণ করেছেন। অবিলম্বে শিশুপার্কটি অন্যত্র সরিয়ে সেখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হোক।

একই সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলমগীর কুমকুমের নামে একটি ফোর নির্মাণ করার দাবি জানানো হয়।

বিবৃতিতে স্বারকারীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, এটিএম শামসুজ্জামান, সৈয়দ হাসান ইমাম, আলী জাকের, ফেরদৌসী মজুমদার, পীযুষ বন্দোপাধ্যায়, টিপু মুন্সি এমপি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি, মোবারক আলী শিকদার, ড. ইনামুল হক, অ্যাডভোকেট নুরজাহান মুক্তা এমপি, অভিনেত্রী রোকেয়া প্রাচী প্রমুখ।

শেয়ার