চকো বার দিয়ে বিমান ছিনতাইয়ের চেষ্টা!

coco bar

সমাজের কথা ডেস্ক॥ এবার লম্বা একটি চকলেট বার দিয়ে বিমান ছিনতাইয়ের চেষ্টা চালিয়েছে ফিনল্যান্ডের এক ব্যক্তি। চকলেট বার দিখিয়ে বিমানে বোমা আতঙ্ক তৈরির অভিযোগে কিছুদিন আগে অ্যান্তি অস্কারি মানসিলিয়াস নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরে গত বৃহস্পতিবার তাকে আদালতের সামনে হাজির করে পুলিশ।
জানা যায়, গত ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ ২৩ বছর বয়সী অ্যান্তি অস্কারি মানসিলিয়াস নামে ওই ব্যক্তি অ্যামস্টারডাম থেকে হংকংগামী ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্সের একটি বিমানে ওঠে। বিমানটি আকাশে ওঠার পর হঠাৎই সে ঘোষণা করে তার কাছে একটি বোমা আছে এবং তার কথা না শুনলে সে এটি বিস্ফোরণ ঘটাবে। এসময় মানসিলিয়াস তার কাছে থাকা প্যাকেটে মোড়া চকলেট বারটি সবাইকে দেখিয়ে ধোকা দেয়।
বোমার ভয় দেখিয়ে মানসিলিয়াস বিমানটিকে রাশিয়ার সোচিতে নিয়ে যাওয়ার দাবি জানান। যাতে তিনি তখন সোচিতে শীতকালীন অলিম্পিকে যোগ দিতে পারেন। এই অবস্থায় বোমার হুমকি দিয়ে মানসিলিয়াস কমপক্ষে ছয় ঘণ্টা বিমানটির ককপিটে ছিলেন। পরে মানসিলিয়াস নিজে থেকেই যাত্রী ও পাইলটদের জানান, কেবল মজা করার জন্যই তিনি চকলেট বার দিয়ে তাদের ভয় দেখিয়েছেন।
অবশ্য হংকং নামার পরে পুলিশ তার মজাটিকে সহজভাবে নেয়নি। সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হয় মানসিলিয়াসকে। গত বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে তিনি মানসিক সমস্যায় ভুগছেন বলে চিকিৎসক রিপোর্ট দেয়। পরে আদালত তাকে মানসিক হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয়।

শেয়ার