একনেকে ২০৭২ কোটি ৫৩ লাখ টাকার ৫ প্রকল্প অনুমোদন

acnak
সমাজের কথা ডেস্ক॥ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক)বৈঠকে ২ হাজার ৭২ কোটি ৫৩ লাখ টাকার ৫টি উন্নয়ন প্রকল্প অনুমোদন পেয়েছে। ৫টি প্রকল্প বরাদ্দের মধ্যে সরকারি অর্থায়ন ৬১৯ কোটি ৩২ লাখ টাকা, প্রকল্প সাহায্য ১ হাজার ৪শ ৫৩ কোটি ২১ লাখ টাকা। ৫টি প্রকল্পের মধ্যে নতুন প্রকল্প ৪টি বাকি ১টি সংশোধিত প্রকল্প। ৩টি প্রকল্প সম্পূর্ণ জিওবি অর্থায়নে বাস্তবায়িত হবে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে, হাওর অঞ্চলে মৎস্য অবতরণ প্রকল্প। এটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৬৪ কোটি টাকা। হাওর অঞ্চলে মৎস্য চাষ ও ব্যবস্থাপনা প্রকল্প, বাস্তবায়ন ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি টাকা; ডিজিটাল বাংলাদেশের জন্য এনজিএনভিত্তিক টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক স্থাপন প্রকল্প, বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে এক হাজার ৮৬১ কোটি টাকা; লাকসাম-লাঙ্গলকোট-কোদালিয়া সড়ক উন্নয়ন প্রকল্প, এটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি টাকা এবং আহছানিয়া মিশন হাসপাতাল উন্নয়ন প্রকল্প, এটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১০০ কোটি টাকা।

একনেক বৈঠক শেষে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান ও পরিকল্পনা সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম।

শেয়ার