আইপিএলে চেন্নাইয়ের বড় জয়

chennai
সমাজের কথা ডেস্ক॥ দুই স্পিনারের ঘূর্ণিতে দিল্লি ডেয়ারডেভিলসকে টানা জয় থেকে বঞ্চিত করল চেন্নাই সুপার কিংস। সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এবারের আসরের প্রথম জয় পেল মহেন্দ্র সিং ধোনির দল। দুবারের সাবেক চ্যাম্পিয়নরা ৯৩ রানে হারিয়েছে দিল্লিকে। ধোনি বাহিনীর জন্য আইপিএলে এটিই সবচেয়ে বড় জয়।

চেন্নাই সুপার কিংস: ১৭৭/৭ (২০ ওভার)
দিল্লি ডেয়ারডেভিলস: ৮৪/৯ (১৫.৪ ওভার)
ফল: চেন্নাই জয়ী ৯৩ রানে

নিজেদের প্রথম ম্যাচে দুশ’র উপর লক্ষ্য দিয়েও কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে হার মানতে হয়েছিল চেন্নাইকে। তবুও দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি।

উল্লেখ করার মতো তেমন বড় কোনো জুটি তারা গড়তে না পারলেও কয়েকটি ব্যক্তিগত ইনিংসের সুবাদে লড়াই করার মতো সংগ্রহ করে দলটি। সুরেশ রায়না ৪১ বলে পাঁচ চার ও এক ছয়ে ৫৬ রান করে ম্যাচসেরা। ৩২ রানের দ্বিতীয় সেরা ইনিংস আসে ধোনির ব্যাটে, দুটি করে চার ও ছয়ের মার রয়েছে তার।

এছাড়া ওপেনার ডোয়াইন স্মিথের ২৯ ও ফাফ ডু প্লেসিসের ২৪ রান উল্লেখযোগ্য।

দিল্লির জয়দেব উনারকাত সবচেয়ে বেশি তিন উইকেট পান।

লক্ষ্য দিয়ে ঈশ্বর পান্ডের পেসের সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজার ঘূর্ণি ধস নামায় দিল্লির ব্যাটিং লাইন আপে। কেভিন পিটারসেনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে নামা দিনেশ কার্তিক ইনিংসের সর্বোচ্চ দুই জুটি গড়েছেন জেপি ডুমিনি ও জিমি নীশামকে নিয়ে।

দক্ষিণ আফ্রিকার তারকার সঙ্গে ২৫ ও নিউজিল্যান্ডের তারকাকে নিয়ে ২৪ রানের জুটি গড়েন কার্তিক। তার ব্যাট থেকে আসে দ্বিতীয় সেরা ২১ রান। নীশাম করেন সবচেয়ে বেশি ২২ রান। কলকাতার বিপক্ষে জয়ী ইনিংস খেলা ডুমিনি করেন ১৫ রান। নাথান কোল্টার নাইল মাঠে না নামলে জয় ঘোষণা করা হয়।

পান্ডে, অশ্বিন ও জাদেজা দুটি করে উইকেট পান। খালি হাতে ফেরেননি বেন হিলফেনহাস, মোহিত শর্মা ও ডোয়াইন স্মিথ। একটি করে পেয়েছেন তারা।

দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের এটি প্রথম জয়, আর তিন ম্যাচে দিল্লির দ্বিতীয় পরাজয়।

শেয়ার