পেট্রাপোল কাস্টমস ও শ্রমিক দ্বন্দ্বে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

benapole bondor
এমএ রহিম, বেনাপোল॥ ভারতের পেট্টাপোল চেকপোষ্ট কাষ্টমসের প্রবেশদ্বার ও শ্রমিকদের বিশ্রাম নেওয়ার স্থানে বিএসএফ ও কাষ্টম কর্তৃপ তার কাটা দিয়ে স্থানীয় লেবার (কুলিদের) প্রবেশাধিকার রোববার সকালে বন্ধ করে দিয়েছে। প্রতিবাদে পেট্টাপোল কাষ্টম চেকপোষ্ট ইমিগ্রেশনে কর্মরত শ্রমিকরা মেইন গেট বন্ধ করে বেনাপোল পেট্টাপোল বন্দর মহাসড়ক অবরোধ করে রেখেছে। মেইন সড়কে শুয়ে পড়েছে শত শত শ্রমিক। এর ফলে সকাল ১১থেকে বেনাপোল পেট্টাপোল স্থল বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য বন্ধ হয়ে গেছে। দু’পার বন্দর সড়কে আটকা পড়েছে শত শত পন্যবাহি ট্রাক। পাসপোর্ট যাত্রীরা পড়েছেন বিপাকে।
বেনাপোল চেকপোষ্টে দায়িত্বরত কাষ্টম সহকারি রাজস্ব কর্মকর্তা বিকাশ বলেন,সকাল থেকে পেট্টাপোল কাষ্টমসের সমস্যার কারনে আমদানি রফতানি বাহি পন্য বোঝায় ট্রাক যাতায়াত বন্ধ রয়েছে। তবে ১১টা পর্যন্ত ভারত থেকে আমদানিকৃত পণ্যসহ ৯২ ট্রাক বন্দরে প্রবেশ করেছে।
চেকপোষ্ট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার হাফিজ জানান,পেট্টাপোল কাষ্টমসের পক্ষ থেকে চেকপোষ্টের প্রবেশপথে তারকাঁটা দিয়ে ওপারের লেবারদের যাতায়াত বন্ধ করে দেওয়ায় শ্রমিকরা মেইন সড়ক অবরোধ করে রেখেছে।

শেয়ার