হঠাৎ দ্বি-গুন করা হয়েছে বেতন ও পরীক্ষা ফি ॥ শালিখার সীমাখালি স্কুল এন্ড কলেজের প্রথম সাময়িক পরীক্ষা দেয়া হল না ৪৩৮ শিক্ষার্থীর

shalikha school
শালিখা (মাগুরা) প্রতিনিধি॥ শালিখার সীমাখালী স্কুল এন্ড কলেজের প্রথম সাময়িকী পরীা ছিল গত কাল ১৯ এপ্রিল শনিবার। ছাত্র-ছাত্রীদের বেতন ও পরীার ফি দ্বি-গুন হারে আদায় করায় স্কুলের ১ম পরীার দিনে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৪৩৮ জন ছাত্র-ছাত্রী পরীা দিতে ব্যর্থ হয়েছে। সকাল বেলা স্কুলের ছাত্র-ছাত্রীরা পরীা না দিয়ে পরীার খাতা নিয়ে বেরিয়ে গেছে। বিকালের শিফটের দুই শতাধিক পরীার্থীদের মধ্যে মাত্র ৬০জন ছাত্র-ছাত্রী তাদের নির্ধারিত বিষয়ে পরীা দিয়েছে।
স্কুলের শিার্থীদের দাবি এলাকার সকল স্কুলের ন্যায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ১০০ থেকে ১২০ টাকা পর্যন্ত পরীার ফি এর স্থলে তাদের কাছ থেকে ২০০ থেকে ২৫০ টাকা আদায় করা হয়েছে। এছাড়া বেতন অনুরুপ ৪০ থেকে ৭০ টাকার স্থলে দ্বি-গুন পরিমান আদায় করা হয়েছে। এ বিষয়ে সকল শিার্থীরা বেতন ও পরীার ফি পূর্বের হারে আদায়ের জন্য আবেদন করলে তা অগ্রাহ্য করা হয়েছে। ১ম পরীার দিনে প্রধান শিক নজরুল ইসলাম অসুস্থাতার ভান করে স্কুলে না থাকায় সকল ছাত্র-ছাত্রী পরীা বর্জন করেছে। এ ব্যাপারে তারা প্রয়োজনে টিসি নিয়ে অন্যত্র ভর্ত্তি হবে বলে ুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে।

শেয়ার