বাসের মধ্যে গাদাগাদি যেন সম্মিলিত কারাবাস

shahid
সমাজের কথা ডেস্ক॥ বাসের মধ্যে অসংখ্য নর-নারী ও শিশুর গাদাগাদিকে সম্মিলিত কারাবাস হিসেবে মন্তব্য করলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

তিনি বলেন, বাসের মধ্যে যখন অসংখ্য নারী-পুরুষ-শিশু গাদাগাদি করে ভ্রমণ করে তা দেখে আমার কাছে সম্মিলিত কারাবাসই মনে হয়। মনে হয় সবাই যেন জেল জীবন ভোগ করছে।

রোববার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ব্র্যাক আয়োজিত ‘যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা তৈরিতে রিকসাপ্লেট প্রচারাভিযান’ কর্মসূচির উদ্বোধনী ভাষণে তিনি একথা বলেন।

প্রধান অতিথির ভাষণে যোগাযোগমন্ত্রী বলেন, বিলাশবহুল এসি গাড়িতে ফার্মগেট দিয়ে যাওয়া আসার সময় আমি দেখি শতশত নরনারী বাসের জন্য চাতকের মতো অপেক্ষা করছে। তারা যখন বিধ্বস্ত ও মলিন মুখে আমার গাড়ির দিকে তাকায় তখন আমার খুব কষ্ট হয়।

নগরীর যাত্রীদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন, যাত্রীদের মনে অনেক কষ্ট। সেই কষ্ট আমাদের দূর করতে হবে। আমরা চেষ্টা করছি এ সমস্যা সমাধানের জন্য। আপনারা একটু অপেক্ষা করুন, সবই হবে।

ইতোমধ্যেই নগরীর মধ্যে কয়েকটি ফ্লাইওভার নির্মিত হওয়ায় যাত্রা অনেক সহজ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

নগরীর লক্কর-ঝক্কর মার্কা গাড়ির বিরুদ্ধে প্রচারাভিযান চলবে উল্লেখ করে মন্ত্রী বলেন, নগরের লক্কর-ঝক্কর মার্কা গাড়িগুলো দেখলে মনে হয়, বাংলাদেশের মতো গরীব দেশ বুঝি পৃথিবীতে আর নেই। এসব যানবহনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

মন্ত্রী জানান, নগরবাসীদের যাত্রা আরো সহজ ও আধুনিক করতে জুলাই মাসের মধ্যেই ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ৬৫০টি আধুনিক ট্যাক্সিক্যাব নামবে।

শেয়ার