তিস্তা ইস্যু : আলোচনা ভারতের নতুন সরকারের সঙ্গে

Tista
সমাজের কথা ডেস্ক॥ লোকসভা নির্বাচনের পর দিল্লিতে নতুন সরকার গঠন হওয়ার পর তিস্তাসহ অমীমাংসিত ইস্যুতে ভারতের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
শনিবার বিকেলে পূর্ত ভবন মিলনায়তনে রংপুর বিভাগ উন্নয়ন সমিতির পরিচিতি ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এখন ভারতের নির্বাচন চলছে। নতুন সরকার গঠনের পরই আলোচনার প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ।
এছাড়া ভারতের সঙ্গে বাণিজ্য সম্পর্কে তিনি বলেন, সীমান্তের হাটগুলো বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। এতে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। উভয় দেশই এতে লাভবান হতে পারবে।
তিনি বলেন, এক সময় চিলাহাটির সঙ্গে ভারতের রেলযোগাযোগ ছিল। আমরা পুনরায় রেল যোগাযোগ চালুর উদ্যোগ নিয়েছি।
উত্তরাঞ্চলের উন্নয়ন প্রশ্নে বলেন, উন্নয়নের আকাঙ্খা থাকতে হবে।বিগত ৫ বছরে অনেক উন্নয়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উন্নয়নের স্বার্থেই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ ইকবালুর রহিম।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি এমপি, এফবিসিস্আিই’র সাবেক প্রথম সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু প্রমুখ।

শেয়ার