আগরদাড়িতে ১০ জেলার পুলিশ সুপারদের কনফারেন্সে ডিআইজি মনিরুজ্জামান ॥ আতংকের জনপদ সাতক্ষীরায় শান্তি ও স্বস্তি ফিরেছে॥ পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

shatkhra
সাতক্ষীরা প্রতিনিধি॥ জনশৃংখলা ও জননিরাপত্তা রক্ষার দায়িত্ব পুলিশের উল্লেখ করে খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান বলেছেন, গত বছরের ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ অঞ্চলে সন্ত্রাসীদের তান্ডব ও সহিংসতা কঠোর হস্তে দমন করতে পেরেছে পুলিশ। এখন সাতক্ষীরার জনপদে স্বস্তি ও শান্তি ফিরে এসেছে বলে মন্তব্য করেন পুলিশের এই কর্মকর্তা। সহিংসতা বন্ধে পুলিশ বাহিনীর সদস্যদের সতর্ক থাকতে হবে। খেয়াল রাখতে হবে সন্ত্রাসীরা যেন নতুন করে সংগঠিত হতে না পারে। জঙ্গি মানসিকতা ত্যাগ করে শান্তি প্রিয় মানুষের কাতারে ফিরে আসতেও তিনি আহবান জানান।
খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারদের সমন্বয়ে সাতক্ষীরার জঙ্গি প্রভাবিত এলাকা সদর উপজেলার আগরদাঁড়ি মাদ্রাসায় আয়োজিত রেঞ্জ পুলিশ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। এ সময় অতিরিক্ত ডিআইজি দীদার আহমেদ ও খন্দকার রফিকুল ইসলামসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ডিআইজি বলেন সন্ত্রাসীরা সংখ্যায় কম। জনগনের সহায়তা নিয়ে তাদের প্রতিহত করা কঠিন নয় উল্লেখ করে তিনি বলেন যারা রাষ্ট্রের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করতে চায় তাদের যেকোন মুল্যে প্রতিহত করতে হবে। যারা পুলিশের ওপর হামলা এবং সহিংসতাসহ নানা অমানবিক কাজ করে তারা স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পারে না বলে মন্তব্য করেন তিনি। সাতক্ষীরাকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়ে তিনি আরও বলেন এ ব্যাপারে জনগনের সহায়তা প্রয়োজন। আতংকের জনপদ হিসাবে কথিত সাতক্ষীরাার আগরদাঁড়িতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী একটি নতুন থানা স্থাপনের কাজ চলছে বলেও তিনি উল্লেখ করেন। কনফারেন্সে যশোর নড়াইল মাগুরা ঝিনাইদহ কুষ্টিয়া মেহেরপুর চুয়াডাঙ্গা খুলনা বাগেরহাট ও সাতক্ষীরার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

শেয়ার