যশোরে নাগরিকদের নানা প্রশ্নের জবাব দিলেন পৌর মেয়র

sanak
নিজস্ব প্রতিবেদক॥ সচেতন নাগরিক কমিটি (সনাক) যশোরের আয়োজনে জেলার সুধীবৃন্দের সাথে যশোর পৌর কর্তৃপক্ষের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। হোটেল হাসান ইন্টারন্যাশনালের সম্মেলন কক্ষে
শুক্রবার বেলা ১১টায় এ সংলাপ অনুষ্ঠিত হয়।
সনাক সভাপতি আবু সালেহ তোতার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম প্রধান অতিথি এবং বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া সংলাপ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সনাক সহ সভাপতি অ্যাড. সৈয়দা মাসুমা বেগম, সংলাপ অনুষ্ঠানের উদ্দেশ্য বিষয়ে বিস্তারিত আলোচনা করেন স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহ্বায়ক অ্যাড. মোয়াজ্জেম হোসেন চৌধুরী।
অনুষ্ঠানে উপস্থিত সুধীবৃন্দ পৌরসভার বিভিন্ন উন্নয়ন বিষয়ক কর্মকাণ্ড যেমন সড়ক নির্মাণ, জলাশয় সংস্কার ও রক্ষা, পার্ক নির্মাণ, ফুটপথ দখল মুক্তকরণ, কসাইখানা নির্মাণ, পানি সরবরাহ, হাট ইজারা, পানি নিষ্কাষণ, ট্রেন যাত্রীদের নিরাপত্তা বিধান, নগর পরিকল্পনাবিদের মাধ্যমে শহর উন্নয়নের জন্য কি পরিকল্পনা পৌর কর্তৃপক্ষ নিয়েছেন, নাগরিকদের সুবিধাবৃদ্ধি ও নিরাপত্তাবিধানে কোন পরিকল্পনা আছে কি, সন্ত্রাস ও যানজট নির্মূল এবং পাবলিক টয়লেট নির্মাণ, কর্মচারীদের বকেয়া পেনশান পরিশোধ, ভারি ট্রাক চালাচল নিষিদ্ধকরণ, ওয়ার্ড কাউন্সিলরদের উন্নয়ন পরিকল্পনা ও উন্মুক্তকরণ এবং ওভারব্রিজ নির্মাণসহ বিভিন্ন বিষয়ে তাদের প্রশ্ন তুলে ধরেন।
মুক্তালোচনা শেষে পৌর মেয়র মারুফুল ইসলাম উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন এবং কাউন্সিলর ও নাগরিকবাসিদের সাথে নিয়ে উন্নয়য় কর্মকাণ্ড অব্যাহত রাখার অঙ্গীকার করেন।
সনাক যশোরের সদস্য ও সাবেক সভাপতি ড. মুস্তাফিজুর রহমান মুক্তালোচনা পর্বের সূচনা করেন। প্রশ্নকারী মধ্যে ছিলেন এস জি ফারুক, সুলতান আহমেদ, ইলাহাদাদ খান, হাসিব নেওয়াজ, আলী হোসেন মনি, অ্যাড. মাহমুদ হাসান, শারিফুল ইসলাম, এম আর খায়রুল উমাম, বিমল রায়, স্বপ্ন দেবনাথ, মনিরুল ইসলাম, অধ্যাপক সন্তোষ হালদার, সুরাইয়া শরীফ, সেলিম রেজা, ইলিয়াস হোসেন।
অনুষ্ঠানে পৌর নাগরিকবৃন্দ, বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ, সনাক সদস্যবৃন্দ, স্বজন সদস্যবৃন্দ এবং ইয়েস সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সংলাপ অনুষ্ঠানটি সনাক সহ সভাপতি সাইফুজ্জামান মজুর ধন্যবাদ বক্তব্য ও সভাপতির সমাপনী আলোচনার মাধ্যমে শেষ হয়। অনুষ্ঠান থেকে ওয়ার্ড কাউন্সিলদের নেতৃত্বে পৌর নাগরিকদের সমন্বয়ে এলাকার বিভিন্ন অনিয়ম রোধের জন্য কমিটি গঠন ও নগর উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার