চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে মারপিট ও ভাংচুর ॥ যশোরে সন্ত্রাসীদের লাগানো তালা খুলে দিয়েছে পুলিশ

tala
নিজস্ব প্রতিবেদক॥ চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে মারপিট করে প্রতিষ্ঠান ভাংচুর ও তালা লাগানোর ঘটনায় একশান নিয়েছে পুলিশ। কোতোয়ালি থানার পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে গতকাল বন্ধ করে দেয়া দোকান খুলে দিয়ে আলামত হিসেবে তালা জব্দ করেছে। ঘটনাটি ঘটেছে যশোর শহরের আরএনরোড বস্তাপট্টি এলাকায়।
পুলিশ ও ভুক্তভোগী সূত্র মতে, শহরের খালধর রোড এলাকার মৃত খোরশেদ আলীর ছেলে নুর ইসলাম ওরফে শিপনসহ অজ্ঞাত ৩/৪ জন আরএনরোড বস্তাপট্টি এলাকায় এসো কিনি মোবাইল সপ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী গাজী বাবুর কাছে বেশ কিছুদিন ধরে দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। এ দাবিতে ১৭ এপ্রিল নুর ইসলাম ওরফে শিপনসহ অজ্ঞাত ৩/৪ জন দোকানে আসে। কিন্তু গাজী বাবু বর্তমানে জেলহাজতে থাকায় দোকানের ভাড়াটিয়া রফিকুল ইসলাম বনির কাছে পূর্বে চাওয়া দুই লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি টাকা দিতে অস্বীকার করলে দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি করে চাঁদাবাজরা। এসময় দোকানের ক্যাশে থাকা ৭০ হাজার টাকা নিয়ে রফিকুল ইসলাম বনিকে মারপিট করে হত্যার হুমকি দিয়ে দোকানে তালা লাগিয়ে দেয় চাঁদাবাজরা। বিষয়টি পরদিন শুক্রবার পুলিশকে লিখিতভাবে জানানো হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনাটি শোনে। এসময় পুলিশ দোকানের তালা ভেঙ্গে ফেলে দোকানের ভাড়াটিয়া রফিকুল ইসলাম বনিকে নির্ভয়ে ব্যবসা করার আহবান জানায়। এছাড়া ভেঙ্গে ফেলা তালা আলামত হিসেবে পুলিশ জব্দ করেছে বলে জানা গেছে।

শেয়ার