‘স্বামীকে অক্ষত চেয়েছিলাম, সমঝোতার প্রশ্ন ওঠেনি’

Rizwana
সমাজের কথা ডেস্ক॥ অপহৃত স্বামীকে অক্ষত ফিরে পাওয়াই একমাত্র চাওয়া ছিল জানিয়ে বেলার নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, এক্ষেত্রে কারো সঙ্গে তার কোনো সমঝোতার প্রশ্ন ওঠেনি।
শুক্রবার বিকালে রাজধানীর সেন্ট্রাল রোডের বাসায় স্বামী আবু বকর সিদ্দিকের সঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হন পরিবেশ আন্দোলনের এই সংগঠক।
স্বামীকে ফিরে পেতে কারো সঙ্গে কোনো সমঝোতা হয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমার একটাই চাওয়া ছিল, স্বামীকে অক্ষত ফিরে পাওয়া। সরকারের সঙ্গে বিরোধের কোনো ইস্যু নেই। তাই সমঝোতার প্রশ্নই আসে না।”
স্বামীকে ফিরে পাওয়ার আগে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তার কাজের কারণে যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তদন্তে তাদের বিবেচনার বাইরে না রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছিলেন বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) নির্বাহী পরিচালক রিজওয়ানা।
সংবাদ সম্মেলনে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে তার ভবিষ্যত কাজের বিষয়ে জানতে চাইলে রিজওয়ানা বলেন, “আমার কাজের দ্বারা ক্ষতিগ্রস্ত কেউ যদি অপহরণ করে থাকেন, তারা হয়তো ভাবতে পারেন- এর মধ্য দিয়ে তারা আমাকে অন্যদিকে ব্যস্ত রাখবেন।
“তবে তাদের বলছি, বেলার কার্যক্রম থেকে আমি কোনোভাবেই বিরত থাকব না।”
স্বামী নিরাপদে ফিরলেও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে এখনো উদ্বিগ্ন বলে জানান রিজওয়ানা হাসান।
পরিবারের নিরাপত্তা দেয়ার দাবি করেন তিনি।
স্বামীকে ‘দ্রুত’ সময়ের মধ্যে ফিরে পাওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান তিনি।
বুধবার দুপুরে অপহরণের প্রায় ৩৫ ঘণ্টা পর বৃহস্পতিবার রাত দেড়টার দিকে কলাবাগানে গার্মেন্টের উচ্চপদস্থ কর্মকর্তা এবি সিদ্দিককে পায় পুলিশ। অপহরণকারীরা মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় চোখ বাঁধা অবস্থায় তাকে গাড়ি থেকে নামিয়ে দেয় বলে জানান তিনি।

শেয়ার