আইটি দক্ষতাসম্পন্ন মানবসম্পদ রফতানি করবে সরকার

Abdul  latif
সমাজের কথা ডেস্ক॥ সরকার অচিরেই আইটি দক্ষতাসম্পন্ন মানবসম্পদ রফতানি করবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী।

বৃহস্পতিবার সকালে নগরীর আগারগাঁও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটরিয়ামে আইটিইই পরীক্ষায় কৃতকার্য ২৫ বাংলাদেশিকে সনদপত্র বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান।

অনুষ্ঠানের আয়োজন করে আইসিটি বিভাগ ও জাইকা।

মন্ত্রী বলেন, আইসিটি একটি সম্ভাবনাময় খাত। এই খাত কাজে লাগিয়ে আমরা বেকারত্ব দূর করতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল দেশ গড়তে বন্ধ পরিকর। সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

মন্ত্রী জানান, আন্তর্জাতিক চাকরির বাজারে তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের দক্ষতা পরিমাপে ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সমিনেশন (আইটিইই) পরীক্ষাও সহায়ক ভূমিকা রাখবে।

ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত শিরো সাদো শিমো বলেন, ইন্টারনেট খাত দেশের আমূল পরিবর্তন আনে। এই খাতের উন্নয়নে বাংলাদেশে বিনিয়োগ করবে জাপান। আইসিটি খাতে বিনিয়োগের জন্য বাংলাদেশকে অন্যতম বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।

আইসিটি সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এ সময় উপস্তিাত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আক্তার হোসেইন, ঢাকায় নিযুক্ত জাপানভিত্তিক সহায়তা সংস্তাা জাইকার প্রধান প্রতিনিধি মিকিও হাতাইদা ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশফাক হোসেন প্রমুখ।

শেয়ার