শেখ হাসিনার না, বহাল থাকছে ফরিদপুর মেডিকেল কলেজের নাম

Foridpur medical collage
সমাজের কথা ডেস্ক॥ ফরিদপুর মেডিকেল কলেজ এর নাম বদলে শেখ হাসিনা মেডিকেল কলেজ রাখার জন্য প্রায় দুই বছর আগে ফরিদপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয়ে দেওয়া প্রস্তাবে সম্মতি দেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে ফরিদপুর মেডিকেল কলেজের নাম বহাল থাকছে।

রোববার ফরিদপুর মেডিকেল কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় নানা বিষয়ে আলোচনার একপর্যায়ে হাসপাতালটির নাম পরিবর্তনের বিষয়টি উঠে আসে।

এসময় সভার সভাপতি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন-সংক্রান্ত প্রস্তাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেওয়া হয়েছে। তিনি প্রস্তাবের প্রতি সম্মান জানিয়ে বিনয়ের সঙ্গে বলেছেন, তাঁর নামে মেডিকেল কলেজের নতুন নামকরণ করার কোনো প্রয়োজন নেই। ফলে মেডিকেল কলেজের আগের নামই বহাল থাকবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- ফরিদপুরের জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, পুলিশ সুপার জামিল হাসান, হাসপাতালের তত্ত্বাবধায়ক ওমর ফারুখ খান, ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ আ স ম জাহাঙ্গীর চৌধুরী, ডা. গণপতি শুভ প্রমুখ।

২০১১ সালে ১৯ মে একটি সভা থেকে কলেজের নাম পরিবর্তনের সিন্ধান্ত নেয় ব্যবস্থাপনা কমিটি। তাদের এই কমিটির সিদ্ধান্তের বিষয়টি চূড়ান্ত না হলেও কলেজের সামনে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের অস্থায়ী ব্যানার লাগানো হয়। তারপর থেকে এটি শেখ হাসিনা মেডিকেল কলেজ নাকি ফরিদপুর মেডিকেল কলেজ এই নাম নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। অবশেষে দীর্ঘ দুই বছর পর বিষয়টির সূরাহা হল।

শেয়ার