১৩ বছর পর বাবা-মাকে ফিরে পেলেন আজেলা

Rajshahi
সমাজের কথা ডেস্ক॥ দীর্ঘ ১৩ বছর পর বাবা-মাকে ফিরে পেয়েছেন রাজশাহীর পবা উপজেলার বড়গাছি সবসার এলাকার আজাহার আলী ও তার স্ত্রী রাহেলা বিবির মেয়ে আজেলা (২৩)।

অভাব-অনটনে চার সন্তানের মধ্যে মেজ মেয়ে আজেলা ২০০১ সালে চট্টগ্রামে কাজে গিয়ে হারিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজির পর অবশেষে সন্ধান পেয়ে বৃহস্পতিবার তার-বাবা মা চট্টগ্রাম থেকে নিয়ে যান। এতো বছর পর মেয়ে বাড়ি ফেরায় আনন্দের বন্যা বইছে ওই পরিবারে।

উদ্ধার হওয়া আজেলা জানান, সেখানে বাড়ির মালিকের কেয়ারটেকার মোস্তফা, তার স্ত্রী তাহেরা বেগম, তাদের ছেলে জন ও মেয়ে জলির অমানুষিক অত্যাচারে অতিষ্ট হয়ে শেষ পর্যন্ত বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যান তিনি। কিন্তু আজও তাকে তাড়া করে ফিরছে সেই লোমহর্ষক ঘটনাগুলো। এতগুলো বছরেও সেই অত্যচারের ক্ষতচিহ্ন তার শরীর থেকে মুছে যায়নি।

আজেলাকে আহত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখে উদ্ধার করেন চট্টগ্রামের আকবরশাহ থানার সিটি গেট কর্নেলহাট উত্তর বাউলি এলাকার শাহেদ আকবর নামের এক ব্যবসায়ী। তিনি আজেলাকে ৬ মাস চিকিৎসা করে নিজ বাড়িতে রেখে দেন এতোগুলো বছর। সেখানে তার নাম হয় হাজেরা।

আজহার আলী জানান, অনেক কষ্টে মেয়েকে খুঁজে পেয়ে তিনি খুবই আনন্দিত। দীর্ঘদিন পর তাদের কাছে পেয়ে আজেলাও মহাখুশি। এখন আর তাদের মধ্যে কোনো বেদনা নেই।

শেয়ার